Daily Sunshine

রাজশাহী ল্যাবে আরও ৫২ জনের করোনা শনাক্ত, হাসপাতালে একরাতে ৬ জনের মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার : করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে একরাতেই ৬ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৬ এপ্রিল) দিবাগত রাতে মারা যান তারা। এদের মধ্যে তিনজন করোনায় আক্রান্ত ছিলেন। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে রামেক হাসপাতালে করোনায় আরও দুইজনের মৃত্যু হয়।
রামেক হাসপাতাল সূত্র জানিয়েছে, করোনা চিকিৎসার জন্য ব্যবহৃত হাসপাতালের ২২ নম্বর ওয়ার্ডের চারজনের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতের বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। এছাড়া ৩০ ও ২৫ নম্বর ওয়ার্ডে আরও দুইজনের মৃত্যু হয়েছে। মৃত্যুর আগে এদের তিনজনের করোনা শনাক্ত হয়। মৃত্যুর পর বাকিদের নমুনা নেওয়া হয়েছে।
রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানিয়েছেন, শুক্রবার দিবাগত রাতে যে ৬ জন মারা গেছেন তাদের ৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। বাকিদের মৃত্যুর পর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তবে বাড়তি সতর্কতা হিসেবে মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।
এদিকে, গত শুক্রবার পর্যন্ত রামেক হাসপাতালে করোনা নিয়ে ভর্তি হয়েছেন ৬১ জন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছেন আরও ৬২ জন। হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি রয়েছেন তারা। তাদের মধ্যে ৭ জন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।
এদিকে, রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে আরও ৫২ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহীর ৩৭ জন, নওগাঁর ১৪ জন ও জয়পুরহাটের একজন। শনিবার তাদের নমুনা পরীক্ষা করা হয়।
রাতে ল্যাব সূত্রে জানা গেছে, এ দিন রামেক ল্যাবে ২৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রাজশাহীর ১৭৯ ও নওগাঁর ৮৮ ও জয়পুরহাটের তিনজনের নমুনা। যার মধ্যে করোনা পজেটিভ এসেছে রাজশাহীর ৩৭ জনের, নওগাঁর ১৪ ও জয়পুরহাটের একজনের। বাকি ২১৮ জনের নমুনা নেগেটিভ আসে।
রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় নওগাঁ ও বগুড়ায় একজন করে প্রাণ হারিয়েছেন। এ সময় করোনা শনাক্ত হয়েছে ১৫০ জনের। এর মধ্যে বগুড়ায় ৯২ জনের করোনা শনাক্ত হয়েছে।
এছাড়া রাজশাহীতে ৩৫, পাবনায় ১৮, নওগাঁয় ৪ এবং সিরাজগঞ্জে একজনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় চাঁপাইনবাবগঞ্জ, নাটোর এবং জয়পুরহাটে করোনা শনাক্ত হওয়ার খবর পাওয়া যায়নি।
গত ২৪ ঘণ্টায় বিভাগের ৮ জেলায় সুস্থ হয়েছেন ৮১ জন করোনা রোগী। এ ছাড়া করোনা নিয়ে এ সময় হাসপাতালে এসেছেন ১৮ জন। এ পর্যন্ত বিভাগে করোনা শনাক্ত হয়েছে ২৯ হাজার ৬৮৬ জনের। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৪৩৫ জন।

এপ্রিল ১৮
০৩:৩৫ ২০২১

আরও খবর