Daily Sunshine

তাপদাহে পুুড়ছে বাগাতিপাড়া

Share

আরিফুল ইসলাম তপু, বাগাতিপাড়া: গত কয়েকদিন যাবত নাটোরের বাগাতিপাড়া উপজেলার উপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপদাহ। প্রতিদিনই বাড়ছে এই অঞ্চলের তাপমাত্রা। তাপমাত্রা ৪০ ডিগ্রী ছুঁই ছুঁই। প্রকৃতি যেন ছাড়ছে তপ্ত নিঃশ্বাস। ঘরে-বাইরে কোথাও ছিটেফোঁটা স্বস্তি নেই।
সূর্যের তীব্র তাপদাহে পুড়ছে মানুষ, গবাদি পশু, সবুজ প্রকৃতি ও ফসলের ক্ষেত। রুক্ষ আবহাওয়ায় গাছের পাতাও যেন নড়ছে না। ফলে বৃষ্টির জন্য হাহাকার পড়ে গেছে এই অঞ্চলে।
কয়েক দিনের টানা তাপদাহে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এদিকে প্রকৃতিও যেন নিরব হয়ে গেছে। দীর্ঘদিন যাবত বৃষ্টি না হওয়ায় উপজেলার প্রতিটি এলাকার নলকূপে দেখা দিয়েছে পানি সঙ্কট। বাড়ির নলকূপ গুলিতে ১০-১৫ বার চেপেও এক গ্লাস পানি বের হচ্ছেনা।
শনিবার সকল থেকে তীব্র খরতাপ ও ভ্যাপসা গরমে শরীর থেকে শুধু ঘাম ঝড়ছে। বাহিরে প্রচন্ড খরতাপে শরীর জ্বলে যাচ্ছে। ঘরে ফ্যানের বাতাসেও যেনো আগুনের হাবগি বইছে কোথাও একটু শান্তির ছায়া নেই। বৈশাখের এ কাঠফাটা রোদ্দুর ও গরমে সবচেয়ে বেশি বিপদে পড়েছে রোজাদাররা। তীব্র খরতাপ ও ভ্যাপসা গরমে রোজাদারদের প্রাণ ওষ্ঠাগত।
তেষ্ঠায় বুক গলা শুখিয়ে আসছে। এ তীব্র খরতাপ ও ভ্যাপসা গরম থেকে একটু স্বস্থি পেতে অনেকেই দুই থেকে তিন বার গোসল করছেন। তীব্র খরায় গাছ গুল্ম-লতা ও প্রাণীকুল বিপর্যস্ত হযয়ে পড়েছে।
ঈশ্বরদী আবহাওয়া অফিস বলছে, ‘ঈশ্বরদীসহ আশেপাশের অঞ্চলরের উপর দিয়ে তীব্র তাপদাহ বয়ে যাচ্ছে। এ দাবদাহ অব্যহত থাকবে তবে বাতাসের আদ্রতায় জলীয় বাস্পের পরিমাণ বেশি থাকায় ভ্যাপসা গরম বেশি অনুভুত হচ্ছে।’

এপ্রিল ১৮
০৩:৩১ ২০২১

আরও খবর