Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের গাছ কেটে নিলো কেয়ারটেকার

Share

সানশাইন ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ডাকবাংলোর পেছনে অবস্থিত জেলা পরিষদের একটি কড়াই গাছের ডালপালা কেটে নেয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রতিকার চেয়ে এলাকাবাসি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। শুক্রবার দুপুরে শিবগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ পাশের্^ এ ঘটনাটি ঘটে।
জানা গেছে- শিবগঞ্জ ডাকবাংলোর পেছনে একটি পুকুর পাড়ে জেলা পরিষদের চারটি পুরনো কড়াই গাছ রয়েছে। এর মধ্যে উত্তর দিকের একটি মোটা তাজা কড়াই গাছের ডালপালা কেটে নিচ্ছেন ডাকবাংলোর কেয়ারটেকার জাকির হোসেন। তার ভাষ্য, জ¦ালানি কাজে ব্যবহারের জন্য কড়াই গাছের মরা ডালপালা কাটা হচ্ছে। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার এনামুল হককে মৌখিকভাবে গাছের ডালপালা কেটে নেয়ার বিষয়টি জানানো হয়েছে।
এলাকাবাসী বলছে- একদিকে শুক্রবার অন্যদিকে লকডাউন এই সুযোগকে কাজে লাগিয়ে কেয়ারটেকার জাকির হোসেন চোরাইভাবে গাছ কাটছে। বিষয়টি সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ চান তারা।
এদিকে জেলা পরিষদ সদস্য হারুন অর রশিদ ও কামাল উদ্দিন জানান, বনবিভাগের অনুমতি ও টেন্ডার ছাড়া কেউ গাছ কাটতে পারে না। এমনকি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হক কোন মতে গাছ কাটার অনুমতি দিতে পারেন না।
উপজেলা বন বিভাগের ভারপ্রাপ্ত বন কর্মকর্তা মাহবুব আলম জানান, সরকারি গাছ প্রকাশ্যে নিলাম ছাড়া কেউ গাছ কাটতে পারে না। গাছ কাটার ঘটনায় জেলা পরিষদ আইনগত ব্যবস্থা নিতে পারবেন। এ বিষয়ে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে, তার ভাই পরিচয় দিয়ে বলেন, ঘটনাটি তার ভাইকে জানানো হবে। জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মঈনুদ্দিন মন্ডলের ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এপ্রিল ১৭
০৩:৪১ ২০২১

আরও খবর