Daily Sunshine

রাবিতে সিওয়াইবি’র ক্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

Share

রাবি প্রতিনিধি : শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হয়েছে ক্যারিয়ার ডেভেলপিং প্রোগ্রাম ‘লিঙ্কডইন এক্সিলেন্স’। গত বৃহস্পতিবার বিকেল ৩টায় অনলাইনে দেড় ঘণ্টাব্যাপী এই কর্মশালাটি শুরু হয়। একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় ধারাবাহিক প্রোগ্রামের অংশ হিসেবে এই কর্মশালার আয়োজন করেছে তরুণ ভোক্তাদের সংগঠন ‘কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’র কেন্দ্রীয় সেক্রেটারি ইমরান শুভ্র, প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ এলাইন্স এন্ড হিউম্যান রিসোর্সেস নেটওয়ার্কস’র (বার্ন) ফাউন্ডার এবং সিইও শিবলী এইচ. আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিওয়াইবি রাবি শাখার সভাপতি দেলোয়ার হোসেন মুন্না।
জানতে চাইলে সংগঠনের সাধারণ সম্পাদক জেড.এম.তৌহিদুন নুর বলেন, ‘রাবিতে সিওয়াইবি প্রতিষ্ঠার পর থেকেই ভেজাল খাদ্য প্রতিরোধে সচেতনতা তৈরির পাশাপাশি শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিতায় একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় ২০২১ সালের মোট ২৫টি ক্যারিয়ার ডেভেলপিং প্রোগ্রামের মাঝে আজ প্রথমটি অনুষ্ঠিত হল। মুক্তবাজার অর্থনীতিতে নিজেদের যোগ্য করে তুলতে এবং আধুনিক বিশ্বে তাল মেলাতে ‘লিঙ্কডইন’ একটি খুবই জনপ্রিয় মাধ্যম। আশা করছি আমাদের সদস্যরা এই মাধ্যমে নিজেদের প্রোফাইল উন্নত করারা পাশাপাশি দক্ষ জনশক্তি হয়ে গড়ে উঠবে এবং সোনার বাংলা গঠনে বিশেষ ভুমিকা পালন করবে।
প্রসঙ্গত, সচেতন ভোক্তা সমাজ (সিসিএস) এর যুব সংগঠন হিসেবে ২০১৮ সালের ২৭ অক্টোবর থেকে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ রাবিতে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে খাদ্যে ভেজাল প্রতিরোধসহ নানা ধরণের সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে সংগঠনটির কর্মীরা।

এপ্রিল ১৭
০৩:৪০ ২০২১

আরও খবর