Daily Sunshine

দুই সুখবরে বেজায় খুশি অধিনায়ক সাবিনা খাতুন

Share

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ নারী ফুটবল দল আবার ফিরেছে ফিফা র‌্যাংকিংয়ে। দীর্ঘ আড়াই বছর পর আবার আন্তর্জাতিক ম্যাচও খেলতে নামবে তারা। এই দুটি সুখবর একসঙ্গে জানার পর উচ্ছ্বসিত জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। শুক্রবার ফিফা মেয়েদের ফুটবলের র‌্যাংকিং তালিকা প্রকাশ করেছে। যেখানে বাংলাদেশ ১৩৭ নম্বরে। গত ডিসেম্বরে প্রকাশিত তালিকায় বাংলাদেশ ছিল না আন্তর্জাতিক ম্যাচ না খেলায়।
২০১৯ সালের মার্চে নেপালে সাফ চ্যাম্পিয়নশিপ খেলার পর আর লাল-সবুজ জার্সি পড়া হয়নি সাবিনা-মৌসুমীদের। দীর্ঘ আড়াই বছরের বেশি সময় পর তাদের আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ তৈরি হয়েছে। আগামী সেপ্টেম্বর থেকে নভেম্বর-এই তিন মাসের যে কোনো সময় অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন আয়োজন করবে মেয়েদের তিনজাতি টুর্নামেন্ট।
যে টুর্নামেন্টে খেলবে গত মাসে ছেলেদের টুর্নামেন্ট খেলা নেপাল, বাংলাদেশ ও কিরগিজস্তান। ফিফা র‌্যাংকিংয়ে ফেরা এবং আবার আন্তর্জাতিক ম্যাচ খেলার সম্ভাবনার কথা শুনে বেজায় খুশি জাতীয় নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন।
‘অনেক দিন আমাদের ইন্টারন্যাশনাল ম্যাচ খেলা হয় না। ফেডারেশন চেষ্টা করেছিল ফ্রেন্ডলি ম্যাচ আয়োজন করে আমাদের মাঠে নামাতে। অনেক দেশকে আমন্ত্রণও জানানো হয়েছিল। কিন্তু করোনার কারণে কোনো দেশ রাজি না হওয়ায় খেলা হয়নি। এখন সেপ্টেম্বরের দিকে যদি নেপালের টুর্নামেন্ট হয় এবং আমরা খেলি, সেটা অবশ্যই খুশির খবর। খেললে র‌্যাংকিং বাড়বে। তবে র‌্যাংকিংয়ের চেয়েও বড় কথা খেলাটা। আমরা খেলাকেই বেশি গুরুত্ব দিচ্ছি’-বলছিলেন সাবিনা খাতুন।

এপ্রিল ১৭
০৩:৩৫ ২০২১

আরও খবর