Daily Sunshine

বাঁশের চাটায় ব্রিজের সংযোগ

Share

আত্রাই প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ের রতন ডারা খালের উপর দাঁড়িয়ে আছে সংযোগ সড়কবিহীন একটি ব্রিজ। ব্রিজটির সংযোগ সড়ক না থাকায় বাঁশের চাটার সাঁকোর উপর দিয়ে পারাপার হতে হয় এলাকাবাসীকে। ব্রিজটি পারাপার হতে চরম দুর্ভোগ পোহাতে হয় হাজারো মানুষের। বছরের পর বছর ধরে এমন পরিস্থিতি চলতে থাকলেও যেন দেখার কেউ নেই।
জানা গেছে, উপজেলার সাহাগোলা ইউনিয়নের তারাটিয়া ছোটডাঙ্গা বাজার সংলগ্ন রতন ডারা খালের উপর চার বছর পূর্বে নির্মাণ করা হয় একটি ব্রিজ। নির্মাণের কয়েক বছর পেরিয়ে গেলেও ব্রিজটির উভয় পাশে সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি।
স্থানীয়রা খালের উপর ব্রীজটিতে সংযোগ সড়ক হিসেবে বাঁশের চাটার সাঁকো বানিয়ে এর উপর দিয়ে পারাপার হয়। সংযোগ সড়ক না থাকায় ব্রীজটি পারাপারে উচলী কাশিমপুর, পার-কৃষ্টপুর, ঝনঝনিয়া, কালিগ্রাম, সুবর্ণকুন্ড, তারটিয়া, মির্জাপুর, মাগুড়াপাড়া, হাতিয়াপাড়া, চাপড়া, তারাটিয়া, ছোটডাঙ্গা, বড়ডাঙ্গা, কয়সাসহ বিভিন্ন গ্রামের মানুষের চরম দূর্ভোগ পোহাতে হয়।
স্থানীয় ব্যবসায়ী বেলাল হোসেন বলেন, ব্রীজটির সংযোগ সড়ক না থাকায় পারাপার হতে চরম দুর্ভোগ পোহাতে হয়। বিশেষ করে সাইকেল, মোটরসাইকেল ও মাল বোঝাই ভ্যান গাড়ী ঠেলা দিয়ে পার করতে হয়। সংযোগ সড়কবিহীন সরু এ ব্রিজটি পারাপারে অনেক সময় দূর্ঘটনার শিকার হতে হয়।
ভবানীপুর জিএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবুর রহমান বলেন, ব্রিজটি খুবই জনগুরুত্বপূর্ণ। সংযোগ সড়ক না থাকায় ব্রিজটি দিয়ে শিক্ষার্থীসহ জনসাধারণের চলাচল করা খুবই কষ্টসাধ্য। দ্রুত ব্রিজটির সংযোগ সড়ক নির্মাণ করা প্রয়োজন।
সাহাগোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, বিষয়টি উর্ধ্বতন মহলকে জানানো হয়েছে। কর্তৃপক্ষ জনগণের দূর্ভোগের কথা বিবেচনা করে দ্রুত বিষয়টি সমাধান করবেন এমটিই প্রত্যাশা করেন তিনি।
জেলা জেলা নওগাঁ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাকসুদুল আলম বলেন, জনগুরুত্বপূর্ণ ব্রিজটির উভয় পাশে সংযোগ রাস্তার জন্য আবেদন উপর মহলে পাঠিয়েছি। সেটি অনুমোদন দিয়ে অর্থ বরাদ্দ এলেই কাজ শুরু করা হবে।

এপ্রিল ১৬
০৩:৩৯ ২০২১

আরও খবর