Daily Sunshine

আক্কেলপুরে ঠুনকো অযুহাতে বাইরে ছুটছে মানুষ

Share

আক্কেলপুর প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউনে বিভিন্ন অজুহাতে বিধি নিষেধ অমান্য করে বাইরে ঘোরাফেরা করতে দেখা গেছে নানা শ্রেণির পেশার মানুষদের। বিধি-নিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।
বুধবার সরেজমিনে দেখা যায়, উপজেলার সকল দোকানপাট বন্ধ রয়েছে (ঔষধের দোকান ব্যতীত)। সেইসাথে যানচলাচল সীমিত আকারে চলতে দেখা গেছে। বিভিন্ন ঠুনকো অযুহাতে সরকারি বিধি-নিষেধ অমান্য করে যারা বাইরে বের হচ্ছেন তাদের জিজ্ঞাসাবাদ করে জরুরী প্রয়োজন ছাড়া সবাইকে ফিরে দিচ্ছে প্রশাসন। এসময় বিনা প্রয়োজনে ঘরের বাইরে অবস্থান করায় কয়েক জন পথচারী এবং বিনা প্রয়োজনে দোকান খোলা রাখায় কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
কঠোর ভাবে বিধি নিষেধ বাস্তবায়নে সারাদেশের মতো উপজেলার বিভিন্ন প্রধান প্রধান প্রবেশ দ্বারে চেক পোষ্ট বসিয়ে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। যাতে করে জরুরী সেবার আওতাভুক্ত যানবাহন, ব্যাক্তিসহ কেও অপ্রয়োজনে শহর ও রাস্তায় বের না হন।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান, সহকারী কমিশনার ভূমি মিজানুর রহমান, রোভার স্কাউট, আনসার ও পুলিশ সদস্যরা।
উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান বলেন, ২য় ধাপে করোনা ভাইরাস নিয়ন্ত্রনে সরকারি বিধি নিষেধ বাস্তবায়নে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। অযথা যারা বাইরে ঘুরাফেরা করছেন তাদের বুঝিয়ে বলা হচ্ছে, তা প্রতিপালন না করলে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে’।
উপজেলা বাসীকে প্রয়োজন ছাড়া বাহিরে না আসার অনুরোধ করেন তিনি।

এপ্রিল ১৬
০৩:২৮ ২০২১

আরও খবর