Daily Sunshine

অ্যাড. মতিন খসরু ও বাংলা একাডেমির সভাপতির মৃত্যুতে প্রফেসর খালেকের শোক

Share

প্রেস বিজ্ঞপ্তি: সাবেক আইনমন্ত্রী, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এবং বাংলা একাডেমির সভাপতি, সাবেক মহাপরিচালক লেখক, গবেষক, ফোকলোরবিদ শামসুজ্জামান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য, নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক।
বুধবার এক শোকবার্তায় প্রফেসর ড. আবদুল খালেক বলেন, বাংলাদেশের একজন অভিজ্ঞ আইনজীবী, সাবেক মন্ত্রী আবদুল মতিন খসরু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের বিচারসহ বিভিন্ন মামলায় আইনজ্ঞ হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালন করেছেন। ন্যায়বিচার প্রতিষ্ঠায় কাজ করে গেছেন। তাঁর অবদান মানুষ চিরদিন স্মরণ করবেন।
অপরদিকে স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত গবেষক ও লেখক শামসুজ্জামান খান বাংলাদেশের লোকজ সংস্কৃতি, ঐতিহ্য ও সাহিত্যকে অনন্য গবেষণাকর্মের মাধ্যমে তুলে ধরেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা ও আমার দেখা নয়া চীন-এ বইগুলোর সম্পাদনা ও প্রকাশে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তিনি। এজন্য লেখক শামসুজ্জামান খান মানুষের মাঝে চির স্মরণীয় হয়ে থাকবেন।
তাদের মৃত্যুতে শোক প্রকাশ করে সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন প্রফেসর খালেক।

এপ্রিল ১৬
০৩:১৬ ২০২১

আরও খবর