Daily Sunshine

পজিটিভ থেকে পরদিনই নেগেটিভ, দেশের পথে ৫ প্রোটিয়া ক্রিকেটার

Share

স্পোর্টস ডেস্ক: লকডাউনে বাংলাদেশে আটকে থাকতে হলো না দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের পাঁচ নারী ক্রিকেটারকে। পজিটিভ হওয়ার পরদিনই আবার ওই পাঁচজনের কোভিড পরীক্ষার ফল এসেছে নেগেটিভ। মঙ্গলবার সন্ধ্যায়ই তারা ঢাকা ছেড়েছেন দেশের উদ্দেশ্যে।
সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় সোমবার পজিটিভ হন ওই পাঁচ ক্রিকেটার। মঙ্গলবার ঢাকায় আবার জরুরিভিত্তিতে তাদের কোভিড পরীক্ষা করানো হলে সবারই ফল আসে নেগেটিভ। ধারণা করা হচ্ছে, আগের ফল ছিল ‘ফলস’ পজিটিভ।
পরীক্ষার ফল পাওয়ার পরই দ্রুত ব্যবস্থা নিয়ে দেশের বিমানে উঠিয়ে দেওয়া হয় তাদের। বুধবার থেকেই বাংলাদেশে শুরু হচ্ছে লকডাউন, যেখানে বন্ধ থাকবে আকাশপথও। দক্ষিণ আফ্রিকা দলের অন্যরা ঢাকা ছাড়েন মঙ্গলবার ভোর রাতে।
৫টি একদিনের ম্যাচের সিরিজ খেলতে গত ২৮ মার্চ বাংলাদেশে পা রাখে প্রোটিয়া মেয়েরা। মঙ্গলবার শেষ ম্যাচটি খেলে বুধবার দেশের পথে রওনা হওয়ার কথা ছিল তাদের। কিন্তু বুধবার থেকে লকডাউনের ঘোষণা আসায় দুই দেশের বোর্ডের সিদ্ধান্তে বাতিল হয় শেষ ম্যাচ।
সোমবার এক ফ্লাইটেই ঢাকায় ফেরে দুই দল। ফেরার পর ওই ৫ জনের কোভিড শনাক্ত হওয়ার খবর আসে। সতীর্থরা চলে গেলেও তাদেরকে আইসোলেশনে রাখা হয় ঢাকার একটি হোটেলে। অবশেষে তারাও পেলেন মুক্তির স্বস্তি।

এপ্রিল ১৪
০৩:২২ ২০২১

আরও খবর