Daily Sunshine

মান্দার চৌবাড়িয়া গরুর হাট বসবে নতুন মাঠে

Share

মান্দা প্রতিনিধি: উত্তরাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম নওগাঁর মান্দা উপজেলার চৌবাড়িয়া নতুন গরু হাটের জন্য সরকারিভাবে অধিগ্রহণ করা হয়েছে ১২ বিঘা জমি। সেখানে মাঠ ভরাটের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। উপজেলা পরিষদ ও ইউনিয়ন হাটবাজার উন্নয়ন তহবিলের অর্থায়নে কাজটি বাস্তবায়ন করা হচ্ছে।
কাজটি সম্পন্ন করতে প্রয়োজন হবে ৫০ লাখ টাকা। প্রাথমিকভাবে ২০ লাখ টাকা বরাদ্দ দিয়ে মাঠ ভরাটের কাজ শুরু করা হয়েছে। মঙ্গলবার বিকেলে কাজটি পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এমদাদুল হক মোল্লা। এসময় উপজেলা প্রকৌশলী মোরশেদুল হাসান, ভারশোঁ ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমনসহ অন্যরা উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, স্থান সংকটের কারণে চৌবাড়িয়া কলেজ মাঠে বৃহৎ এ গরু হাটে বেচাকেনা চলে আসছিল। হাটের অবস্থান নওগাঁর মান্দা ও নিয়ামতপুর এবং রাজশাহীর তানোর উপজেলার সীমান্ত ঘেঁষা হওয়ায় মাঝে মধ্যেই জটিলতার সৃষ্টি হয়। বিষয়টি নিরসনের লক্ষে দীর্ঘদিন ধরে কর্ম পরিকল্পনা শুরু করে মান্দা উপজেলা প্রশাসন।
এরই ধারাবাহিকতায় হাটসংলগ্ন উত্তরপাশে ১২ বিঘা জমি অধিগ্রহণ করা হয়। এতে ব্যয় হয়েছে ৩ কোটি ৩৮ লাখ টাকা। এডিবি, উপজেলা পরিষদ ও হাটবাজার উন্নয়ন তহবিল থেকে এ অর্থ যোগান দেওয়া হয়েছে। ইতোমধ্যে জমির মালিকদের পাওনা পরিশোধের পর শুরু করা হয়েছে মাটি ভরাটের কাজ।
এ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এমদাদুল হক মোল্লা বলেন, তিন উপজেলার সীমান্তবর্তী এলাকায় চৌবাড়িয়া কলেজ মাঠে হাটটির অবস্থান হওয়ায় বিভিন্ন সময় জটিলতার সৃষ্টি হত। এ জটিলতা নিরসনের লক্ষে জমি অধিগ্রহণের পর সেখানে মাটি ভরাটের কাজ চলছে। খুব শিঘ্রই নতুন স্থানে হাটটি স্থানান্তর করা হবে।
উল্লেখ্য, বাংলা ১৪২৮ সনের জন্য নওগাঁর মান্দা উপজেলার চৌবাড়িয়া গরু হাটটি ৬ কোটি ৭৫ লাখ টাকায় ইজারা প্রদান করা হয়েছে।

এপ্রিল ১৪
০৩:২১ ২০২১

আরও খবর