Daily Sunshine

বড়াইগ্রামে তেল ও গ্যাসের ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ড

Share

বড়াইগ্রাম প্রতিনিধি: জেলার সর্ববৃহৎ হাট বড়াইগ্রামের মৌখাড়ায় আকস্মিক অগ্নিকান্ডে দুটি তেল ও এলপিজি গ্যাস সিলিন্ডারের ডিপো ও একটি ওয়ার্কশপ পুড়ে গেছে। মঙ্গলবার বিকাল চারটার দিকে এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, বড়াইগ্রাম পৌর মেয়র মাজেদুল বারী নয়ন ও অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।
অগ্নিকান্ডে কমপক্ষে দুই কোটি টাকার তেল, গ্যাস ও অন্যান্য সামগ্রী পুড়ে গেছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। তবে অগ্নিকান্ডের সূত্রপাত সম্পর্কে কিছু জানা সম্ভব হয়নি।
স্থানীয়রা জানান, মঙ্গলবার বিকালে আকস্মিকভাবে মৌখাড়া হাটের জয়নাল আবেদীনের তেল ও সিলিন্ডার ডিপো সুজন এন্টারপ্রাইজে আগুন লাগে। পরে দ্রুত তা পাশের আল মামুনের তেলের ডিপো মামুন এন্টার প্রাইজ ও শাহ মখদুম এন্টারপ্রাইজ নামের অপর একটি ওয়ার্কশপে ছড়িয়ে পড়ে। এ সময় একের পর এক গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হওয়ায় দ্রুত আগুনের তীব্রতা বাড়তে থাকে।
এছাড়াও ডিপো দুটিতে কয়েকশ’ গ্যাস সিলিন্ডার ছাড়াও বিপুল পরিমাণ পেট্রোল, ডিজেল ও কেরোসিন থাকায় আগুন নিয়ন্ত্রণ করা যাচ্ছিল না। পরে খবর পেয়ে নাটোর, বনপাড়া ও গুরুদাসপুর থেকে ফায়ার সার্ভিসের তিনটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
বনপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আকরামুল হাসান জানান, দাহ্য পদার্থের কারণে আগুন নেভাতে বেগ পেতে হয়েছে। তবে ফায়ার সার্ভিস টিমের কর্মতৎপরতায় আগুন পাশর্^বর্তী ভবনগুলোতে ছড়িয়ে পড়তে পারেনি।

এপ্রিল ১৪
০৩:২০ ২০২১

আরও খবর