Daily Sunshine

বাগমারায় উন্নয়নে মডেল চেয়ারম্যান বিজন সরকার

Share

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার ১নং গোবিন্দপাড়া ইউনিয়নে তিন তিনবার নির্বাচিত সফল চেয়ারম্যান বিজন সরকারের উন্নয়ন কাজে বদলে গেছে ইউনিয়নের চিত্র।
তিনি যখনই চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তখন থেকেই উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন তিনি। জনস্বার্থে কাজ করতে গিয়ে একাধিকবার হামলা মামলার শিকার হয়েও দৃঢ় মনোবল নিয়ে ইউনিয়নের উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন তিনি। নাগরিকরা স্বচ্ছ সেবা পাচ্ছেন ইউনিয়ন পরিষদে।
ইউনিয়নের রাস্তাঘাট ড্রেনেজ ব্যবস্থা, কালভাট ও হেয়ারিংবন্ডের রাস্তা হয়েছে। ইউনিয়ন ঘুরে দেখা যায় ইউনিয়নের প্রতিটি রাস্তাই প্রায় চলাচলের উপযোগী করা হয়েছে। মসজিদ, মাদ্রাসা, ঈদগাহ্ মাঠ ও মন্দিরেও ব্যাপক সংস্কার কাজ করা হয়েছে।
গোবিন্দপাড়া ইউনিয়নের মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ শেখ ও মুক্তিযোদ্ধা আনিছার রহমান বলেন, চেয়ারম্যান বিজন সরকার ইউনিয়নের অভূতপূর্ব উন্নয়ন করেছেন।
তিনি চেয়ারম্যান হওয়ার পর থেকেই কমেছে, চুরি, ডাকাতি, ছিনতাই, বাল্যবিয়ে, মাদকসহ অপ্রীতিকর কর্মকান্ড। নাগরিক সেবা নিশ্চিত করেছেন এবং গ্রাম্য সালিশে নিরপেক্ষ বিচার করেছেন। লটারীর নিয়ম চালু করে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা, ভিজিডি সকল কিছুই লটারীর মাধ্যমে স্বচ্ছ ভাবে বন্টন করেন তিনি।
সকল প্রকার খেলাধুলার প্রতি ছাত্র ও যুবকদেরকে আগ্রহী করে তুলেছেন। ক্রীড়া সংগঠক হিসেবেও তিনি কাজ করে যাচ্ছেন। শিক্ষার অনুরাগী তিনি। ইউনিয়নের দারিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের সহায়তা করেন।
বেকারত্ব দুরীকরণে তিনি ব্যাপক ভূমিকা রেখেছেন। গোবিন্দপাড়া ইউনিয়নে স্ট্রিট সোলার লাইটের আলোয় আলোকিত হচ্ছে ইউনিয়নের প্রতিটি সড়ক এবং বাজারগুলো। গোবিন্দপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বিজন সরকারের সাথে কথা বললে তিনি বলেন ইউনিয়নের উন্নয়নে কাজ করে যাচ্ছি।

এপ্রিল ১৪
০৩:০৫ ২০২১

আরও খবর