Daily Sunshine

একদিনে রামেক হাসপাতালে শিক্ষকসহ ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৭

Share

স্টাফ রিপোর্টার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গে নিয়ে অবসরপ্রাপ্ত এক শিক্ষকসহ তিনজনের মৃত্যু হয়েছে। রোববার বিভিন্ন সময় তাদের মৃত্যু হয় নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস।
তিনি জানান, রোববার সকাল সাড়ে ৯টার দিকে রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর আব্দুর রাজ্জাক (৬৫) মারা গেছেন। তার বাড়ি নগরের বিনোদপুর এলাকায়। এক সপ্তাহ আগে তিনি করোনা আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন। তিনদিন আগে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানে তিনি মারা যান।
মৃত আরেকজনের সুবোধ কুমার তালুকদার (৪৫)। তার বাড়ি নাটোরের বড়াইগ্রাম উপজেলার আগরানবাজারে। তিনি করোনা আক্রান্ত ছিলেন। রোববার ভোররাতে রামেক হাসপাতালের ২৫ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ৮ এপ্রিল তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আর আরেকজনের মৃত্যু হয়েছে করোনা উপসর্গ নিয়ে।
রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ড. মো. অলীউল আলম জানান, অধ্যাপক আব্দুর রাজ্জাক ২০১৮ সালের ২৭ ফেব্রুয়ারিতে উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে অবসর নেন। তিনি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক। তার জন্মস্থান চাঁপাইনবাবগঞ্জে হলেও তিনি সপরিবারে নগরীর বিনোদপুর এলাকায় থাকতেন। মৃত্যুকালে তিনি দুই মেয়ে, স্ত্রীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে নিউ ডিগ্রি কলেজ পরিবার শোকাহত।
তার মৃত্যুতে শোক জানিয়েছেন রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মহা. হবিবুর রহমান ও বর্তমান অধ্যক্ষ অধ্যাপক মোহা. আব্দুল খালেক।
এদিকে, রোববার রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে আরও ১২৭ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহীর ৯৩ জন ও নওগাঁর ৩৪ জন।
রাতে ল্যাব সূত্রে জানা গেছে, এ দিন রামেক ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রাজশাহীর ২৭৯ ও নওগাঁর ৯৭ জনের নমুনা। যার মধ্যে করোনা পজেটিভ এসেছে রাজশাহীর ৯৩ জনের ও চাঁপাইনবাবগঞ্জের ৩৪ জনের। বাকি ২৪৯ জনের নমুনা নেগেটিভ আসে।
এদিকে রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও দুইজনের মৃত্যু হয়েছে। শনিবার বিভাগের জয়পুরহাট ও বগুড়ায় একজন করে এ দুজনের মৃত্যু হয়।
রোববার বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে জানানো হয়, বিভাগের আট জেলায় এ পর্যন্ত ৪২৩ জনের মৃত্যু হলো করোনায়। এর মধ্যে সর্বোচ্চ ২৬৮ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ জন মারা গেছেন রাজশাহীতে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২৭ জন, নাটোরে ১৪ জন, জয়পুরহাটে ১১ জন, সিরাজগঞ্জে ১৮ জন এবং পাবনায় ১২ জনের মৃত্যু হয়েছে।
শনিবার বিভাগে নতুন ২৭২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ দিন সুস্থ্য হয়েছেন ২৬ জন। বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৪৬৮ জন। এদের মধ্যে ২৫ হাজার ১২৫ জন সুস্থ্য হয়েছেন। বিভাগে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ২৪১ জন কোভিড-১৯ রোগী।

এপ্রিল ১২
০৬:৫১ ২০২১

আরও খবর