Daily Sunshine

সাকিব-মোস্তাফিজ না থাকায় কোনও প্রভাব পড়বে না: মুমিনুল

Share

স্পোর্টস ডেস্ক: সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে এখন ভারতে ব্যস্ত সময় কাটাচ্ছেন। অন্যদিকে শ্রীলঙ্কা সফরের জন্য চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে টিম বাংলাদেশ। দলের সেরা দুই তারকা সাকিব-মোস্তাফিজ লঙ্কা অভিযানে না থাকলেও ম্যাচে তা বড় কোনও প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক।
রবিবার দুপুরে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে দীর্ঘ অনুশীলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে আগামীকাল সোমবার শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়বে ক্রিকেটাররা। দুটি টেস্টই অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।
সেই সফরে দেশ ছাড়ার আগের দিন সাকিব-মোস্তাফিজের না থাকা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুমিনুল হক বলেন, ‘না, আমার কাছে মনে হয় না সাকিব ভাই বা মোস্তাফিজ না থাকলে দলের ফলাফল হবে না। দেখেন, খেলোয়াড় তো আরও আছে। ওনাদের তো (সাকিব-মোস্তাফিজ) ১০-১২টা হাত না। বাকিদেরও ১০-১২টা হাত না। আমার কাছে মনে হয় না এর কোনও প্রভাব পড়বে। আমরা হয়তো দলগতভাবে খেলতে না পারার কারণে ইতিবাচক ফলাফল হচ্ছে না। এর বেশি কিছু না।’
লঙ্কা সফরের প্রস্তুতির কথা জানিয়ে সাদা পোশাকের কাপ্তান আরও বলেন, ‘মন থেকে যদি বলেন, এখনকার যে পরিস্থিতি, বিগ এক-দেড় বছরের যে পরিস্থিতি… আপনারা আমার চেয়ে ভালোই জানেন। করোনাকালে আপনি হয়তো খুব বেশি প্রস্তুতি নিতে পারবেন না। কিন্তু যেভাবে দরকার আমার মনে হয় আমরা সেভাবে প্রস্তুতি নিতে পেরেছি। যারা শুধু টেস্ট খেলে তারা দুটি চারদিনের ম্যাচ খেলেছে। লাল বলে অনুশীলনটা ওদের ভালোই হওয়ার কথা।’
আগামী ১৭ ও ১৮ এপ্রিল শ্রীলঙ্কায় নিজেদের মধ্যে ভাগ হয়ে দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২১ এপ্রিল প্রথম টেস্ট ও ২৯ এপ্রিল সিরিজের শেষ টেস্টে লঙ্কানদের মুখোমুখি হবে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা।

এপ্রিল ১২
০৬:৪৮ ২০২১

আরও খবর