Daily Sunshine

৪১ জনের বহর নিয়ে চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কায় যাবে বাংলাদেশ

Share

স্পোর্টস ডেস্ক: দরজায় কড়া নাড়ছে ‘ওয়ালটন বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ।’ ২ ম্যাচের এই টেস্ট সিরিজ খেলতে সোমবার (১২ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে মুমিনুল হকের দল। শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করে।
মুঠোফোনে সূত্রটি জানায়, ২১ জনের স্কোয়াডের সঙ্গে কোচিং স্টাফ-সাপোর্ট স্টাফ ও বিসিবি অফিসিয়ালসহ মোট ৪০ থেকে ৪১ জন এই বহরে থাকবেন। শ্রীলঙ্কা সফরের জন্য গতকাল বিসিবি ২১ সদস্যের বড় স্কোয়াড ঘোষণা করে। সফরের সূচি অনুযায়ী বাংলাদেশ দলের নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে; এজন্যই বড় দল ঘোষণা করেছেন নির্বাচকরা। তাছাড়া শ্রীলঙ্কা নেট বোলার দেবে না তাই স্কোয়াডে বাড়তি বোলারও রাখা হয়ে।
১২ তারিখ শ্রীলঙ্কায় পৌঁছানোর পর তিন দিন মুমিনুল হকরা রুম কোয়ারেন্টাইনে থাকবেন। এরপর শুরু হবে মাঠের অনুশীলন। প্রস্তুতি ম্যাচটি হবে ১৭-১৮ এপ্রিল। কোয়ারেন্টাইন নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমাদের যেটা পরিকল্পনা রয়েছে প্রথম তিনদিন রুম কোয়ারেন্টাইন, তারপর অনুশীলন চলবে। এরপর আমাদের খেলোয়াড়দের মাঝেই একটা অনুশীলন ম্যাচের আয়োজন করা হয়েছে।’
সফরের দুটি টেস্ট ম্যাচ হবে ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল, দ্বিতীয় টেস্ট ২৯ এপ্রিল। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কায় সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে। সেবার প্রথম টেস্টে গলে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায় লাল সবুজের প্রতিনিধিরা।

এপ্রিল ১১
০৬:২০ ২০২১

আরও খবর