Daily Sunshine

রাজশাহীতে চিকিৎসকসহ ৬ জনের মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাতের বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়। এর মধ্যে আইসিইউতে একজন এবং ২৯ ও ৩০ নং করোনা ওয়ার্ডে মারা যান চারজন বলে জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস। এছাড়াও রাজশাহী আক্রান্ত একজন চিকিৎসক ঢাকার একটি হাসপাতালে মারা গেছে।
মৃতরা হলেন, আবুল হোসেন (৫০), মিলন (৬৬), আব্দুল কুদ্দুস (৭৩), আব্দুল মালেক (৬৮), শরিফুল ইসলাম (৭২) এবং অধ্যাপক ডা. মো. ওবাইদুল্লাহ (৬২) । ডা. সাইফুল ফেরদৌস বলেন, যে পাঁচজন মারা গেছে তাদের শ্বাসকষ্টসহ করোনার সব উপসর্গ ছিল। তাদের নমুনা সংগ্রহ করার পর স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন করার নির্দেশ দেয়া হয়েছে।
তিনি আরও বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ৪৪ জন রোগি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে রাখা হয়েছে আটজনকে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৯ জনের। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
এদিকে, বৃহস্পতিবার দুপুরে রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান জানান, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ২০১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে, রাজশাহী জেলায় ৪১ জন, নওগাঁ দুইজন, নাটোর ১৯ জন, জয়পুরহাট তিনজন, বগুড়া ৯১ জন, সিরাজগঞ্জ ২৮ জন ও পাবনায় ১৭ জন। একই সময় বগুড়ায় একজন ও পাবনায় একজন করোনা আক্রান্তে মারা যান।
এদিকে, রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে ১০০ জনের নমুনায় করোনা পাওয়া গেছে। এর মধ্যে রাজশাহীর ৮০ জন। বৃহস্পতিবার তাদের নমুনা পরীক্ষা করা হয়।
রাতে ল্যাব সূত্রে জানা গেছে, এ দিন রামেক ল্যাবে ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রাজশাহীর ২৬১, জয়পুরহাটের ১৫, নওগাঁর ৭১ ও চাঁপাইনবাবগঞ্জের ২৭ জনের নমুনা। যার মধ্যে করোনা পজেটিভ এসেছে রাজশাহীর ৮০, জয়পুরহাটের আট, নওগাঁর চার ও চাঁপাইনবাবগঞ্জের আটজনের। বাকি ২৭৪ জনের নমুনা নেগেটিভ আসে।
চিকিৎসকের মৃত্যু : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের অবসরপ্রাপ্ত চিকিৎসক অধ্যাপক ডা. মো. ওবাইদুল্লাহ (৬২) মারা গেছেন। তিনি করোনা পজিটিভ ছিলেন। বৃহস্পতিবার সকাল ৯টা ১৫ মিনিটে রাজধানীর কল্যাণপুরের বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি মারা যান। সেখানে তিনি ১০ দিন ধরে চিকিৎসাধীন ছিলেন। তার স্ত্রী ডা. নাজমা খাতুনও করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।
ডা. ওবাইদুল্লাহর বন্ধু ডা. চিন্ময় কান্তি দাস জানান, ১২ দিন আগে তার করোনা পজিটিভ আসে। এরপরই তাকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবার সকালে তিনি মারা যান।
অধ্যাপক ডা. ওবাইদুল্লাহ অবসরের পর রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজের বায়োকেমিস্ট্রির শিক্ষকতায় যোগ দেন। তার ছেলে আমেরিকা প্রবাসী। মেয়ে রাজশাহী মেডিকেল কলেজের চূড়ান্ত বর্ষের ছাত্রী। এই চিকিৎসকের বাড়ি মহানগরীর পাঠানপাড়া এলাকায়। তবে তিনি বসবাস করতেন উপশহরের নিজ ফ্ল্যাটে।

এপ্রিল ০৯
০৫:১৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত