Daily Sunshine

ঋণ মওকুফসহ ৫ দফা দাবি ব্যবসায়ী সমন্বয় পরিষদের

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর ক্ষুদ্র ব্যবসায়ীদের বিগত এক বছরের ব্যাংক ঋণ মওকুফসহ নতুন করে স্বল্প সূদে সর্বোচ্চ ২০ লক্ষ টাকা ঋণ প্রদানের দাবি জানিয়েছে রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদ। বৃহস্পতিবার বেলা ১২ টায় নগরীর সাহেববাজরে অবস্থিত রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই দাবি জানানো হয়। করেনা পরিস্থিতিতে ব্যবসায়ীরা পুঁজি হারিয়ে ঋণগ্রস্থ হয়ে পড়েছে জানিয়ে সংবাদ সম্মেলনে ক্ষুদ্র ব্যবসায়ীদের পক্ষে ৫ দফা দাবি তুলে ধরা হয়।
সংবাদ সম্মেলনে ক্ষুদ্র ব্যবসায়ীদের পক্ষে ৫দফা দাবি তুলে ধরে জানানো হয়, আগামী ঈদুর ফিতদের আগে লকডাউন না দিয়ে এর বিকল্প চিন্তা করা। প্রয়োজনে ব্যবসার ধরণ অনুসারে সপ্তাহে নির্দিষ্ট দিনে দোকান খুলে দিয়ে ব্যবসার অনুমতি দেয়। মার্কেট বা ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্য বিধি কঠোর ভাবে মনিটরিং করা। ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে ৫ থেকে ২০ লক্ষ টাকার স্বল্প সূদে দীর্ঘ মেয়াদী কিস্তিতে ঋণ বিতরণ করা। ক্ষুদ্র ব্যবসায়ী ও কর্মচারীবৃন্দকে অনতিবিলম্বে কোভিড-১৯ প্রতিষেধক টিকা প্রদানের ব্যবস্থা করা। বিগত এক বছরের ব্যাংক ঋণের সূদ মৌকুফ করা। ক্ষুদ্র ব্যবসায়ীদের চলতি অর্থ বছরে ভ্যাট ও আয়কর মওকুফ করা। এসময় জানানো হয় ভ্যাট প্রদানের জন্য তাদেরকে বিভিন্ন ভাবে চাপ প্রদান করা হচ্ছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সংগঠনটির সাধারণ সম্পাদক সেকেন্দার আলী। এসময় উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ সভাপতি আলী আশরাফ খোকন, যুগ্ন সম্পাদক শামসুজ্জামান মিঠু এবং সমাজ কণ্যাণ সম্পাদক আজম আলী। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এপ্রিল ০৯
০৫:১৪ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত