Daily Sunshine

মান্দায় বয়স্কভাতার টাকা নিয়ে বাড়ি ফিরতে পারলেন না বৃদ্ধ

Share

মান্দা প্রতিনিধি: বয়স্কভাতার টাকা নেওয়ার জন্য মজিবর রহমান (৭৫) নামে এক বৃদ্ধ পায়ে হেঁটে কুসুম্বা ডিবি উচ্চ বিদ্যালয়ে যাচ্ছিলেন। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের কুসুম্বা মসজিদ মোড়ের অদুরে স’মিলের পাশে বেপরোয়া গতির একটি মাইক্রোবাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়।
গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে মান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মজিবর রহমানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। হাসপাতালে নেওয়া পথে মারা যান তিনি। নিহত মজিবর রহমান নওগাঁর মান্দা উপজেলার কুসুম্বা ইউনিয়নের বড়পই গ্রামের মৃত আজগর আলীর ছেলে। তিনি ৪ কন্যা সন্তানের জনক।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার উপজেলার কুসুম্বা ইউনিয়নে বয়স্কভাতার টাকা বিতরণের নির্ধারিত দিন ছিল। করোনার কারণে ব্যাংক শাখায় টাকা না দিয়ে সুবিধাভোগীদের কুসুম্বা ডিবি উচ্চ বিদ্যালয়ে যেতে বলেন সোনালী ব্যাংক মান্দা শাখা কর্তৃপক্ষ। এ সংবাদে মজিবর রহমানও গ্রামের ভেতর দিয়ে পায়ে হেঁটে ওই সেন্টারে যাচ্ছিলেন। পথে বেপরোয়া গতির একটি মাইক্রোবাসের চাপায় গুরুতর আহত হন তিনি। রামেক হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু ঘটে।
কুসুম্বা ইউনিয়নের চেয়ারম্যান নওফেল আলী মন্ডল বলেন, ঘটনাটি মর্মান্তিক। বিষয়টি নিশ্চিত করেন মান্দা থানার ওসি শাহিনুর রহমান।
এদিকে, রাজশাহীর চারঘাটে অবৈধ মাটিবাহি টলির সঙ্গে মোটরসাইকেলের সংর্ঘষের ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন এবং আহত হয়েছেন একজন। নিহত ব্যাক্তি হলেন, উপজেলার চক শিমুলিয়া গ্রামের ফরেত উল্লার ছেলে মন্টু আলী (৩৫) এবং আহত হয়েছেন কালুহাটি পশ্চিমপাড়া গ্রামের সাত্তার আলীর ছেলে আলমগীর হোসেন (২৮)। বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে নিমপাড়া ইউনিয়নের নন্দনগাছী-আড়ানী রোডের জোতকার্ত্তীক নিখিল মাস্টারের বাড়ীর নিকট এ দুর্ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করেছে।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বৃহস্পতিবার বিকেল চারটার দিকে উপজেলার চক শিমুলিয়া গ্রামের ফরেত উল্লার ছেলে মন্টু আলী ও কালুহাটি পশ্চিমপাড়া গ্রামের সাত্তার আলীর ছেলে আলমগীর হোসেন দুইজন এপাচি মোটরসাইকেল যোগে নন্দনগাছী থেকে আাড়ানীর দিকে যাচ্ছিলেন। এসময় জোতকাত্তিক নিখিল মাষ্টারের বাড়ীর নিকট পৌছলে পার্শ্বরাস্তা থেকে মেইন রাস্তায় উঠার সময় মাটিবাহি টলির সঙ্গে সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলেই মারা যায় মোটরসাইকেল আরোহী মন্টু। আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়া অপর আরোহী আলমগীর হোসেনকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপটাতালে ভর্তি করে। বর্তমানে আহত আলমগীর হোসেনের অবস্থাও আশঙ্কা জনক বলে জানাগেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশ থানাতেই ছিল।
এ দিকে নাম প্রকাশ না করার শর্তে ওই এলাকার একাধিক ব্যাক্তি জানান, দুর্ঘটনা কবলিত এলাকায় গত কয়েক বছর ধরেই চলছে অবৈধ ভাবে পুকুর খনন। আর এসব পুকুর খনন থেকে মাটি বিক্রি হচ্ছে বিভিন্ন ইটভাটায়।
ফলে এসব মাটিবাহি টলির সঙ্গে মাঝে মাঝেই ছোট বড় দুর্ঘটনা ঘটেই চলেছে অত্র ইউনিয়নের বিভিন্ন গ্রামে। এতে নিমপাড়া এলাকাবাসী অতিষ্ট হয়ে উঠেছে মাটিবাহি টলির অত্যাচারে। এসব অবৈধ পুকুর খনন ও মাটিবাহি টলি বন্ধে কার্য্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন
এলাকাবাসী।
এ বিষয়ে চারঘাট-বাঘা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নুরে আলম জানান, সড়ক দুর্ঘটনায় নিহত আহতদের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।

এপ্রিল ০৯
০৫:১২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত