Daily Sunshine

কানাইখালী ভাঙ্গা মসজিদের ঐতিহ্য নিয়ে রশি-টানাটানি

Share

স্টাফ রিপোর্টার, নাটোর: ব্যক্তিগত ও পারিবারিক বিরোধের প্রতিশোধ নিতে নাটোরের ঐতিহ্যবাহী ভাঙ্গা মসজিদের সুনাম ক্ষুন্ন করার অভিযোগ আনা হয়েছে কমিটির সহসভাপতি আলাউদ্দিনের বিরুদ্ধে। বৃহস্পতিবার দুপুরে নাটোর ইউনাইটেড প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ভাঙ্গা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রহমান অনু এ অভিযোগ আনেন। এসময় মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সিনিয়র সহ-সভাপতি লুৎফর রহমান আনন্দ-সহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে আব্দুর রহমান অনু জানান, নাটোর শহরের কানাইখালী এলাকার ভাঙ্গা মসজিদ নামে পরিচিত মসজিদুল মোকাররমের পরিচালনা কমিটি মসজিদটিকে শহরের একটি মনোরম মসজিদে পরিনত করেছে। মুসল্লিদের সকল ধরনের সুবিধা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে কমিটি। অথচ বর্তমান কমিটির জুনিয়র সহ সভাপতি হয়েও আলাউদ্দিন মসজিদের উন্নয়ন কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করে নানা কাল্পনিক অনিয়মের অভিযোগ এনে শুধু কমিটিই নয় মসজিদের সার্বিক সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছেন।
সভাপতি অনু আরো জানান,কমিটির সাধারণ সম্পাদক আফজার হোসেন সম্পর্কে আলাউদ্দিনের ছোট ভগ্নিপতি। তাদের মধ্যে পারিবারিক বিরোধ রয়েছে। সেই বিরোধের প্রতিশোধ নিতে মসজিদ কমিটির সম্পাদকের পদ থেকে ভগ্নিপতিকে অপসারণের অপকৌশল হিসাবে আলাউদ্দিন নানা অভিযোগ উত্থাপন করে সবাইকে হেয় করছেন। এ বিষয়ে থানায় অভিযোগের পর পুলিশ তদন্ত করেও কোন অনিয়মের সত্যতা পায়নি বলে দাবি করেন করেন অনু।
তবে সভাপতি আব্দুর রহমান অনুর এসব তথ্য অসত্য দাবি করে সিনিয়র সহসভাপতি আলাউদ্দিন জানান, সভাপতি মসজিদ কমিটিকে কুক্ষিগত করে রেখেছেন।তিনি আফজাল হোসেনকে সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারণের চেষ্টা করে ব্যর্থ হন।পরে পদ আঁকড়ে থাকার জন্য সম্পাদকের সাথে সমঝোতা করে নেন।
আলাউদ্দিন আরো অভিযোগ করেন, মসজিদ কমিটির সভাপতি আব্দুর রহমান অনু মসজিদের কাজের সাথে নিজের বাড়ির কাজও চালিয়ে নিচ্ছেন। তিনি মসজিদের উন্নয়নের সাথে নিজের ব্যক্তি উন্নয়নও চালিয়ে যাচ্ছেন। এ কারণে তিনি ওই পদ ছাড়তে চান না। সভাপতি কোন সভা ডাকেন না। তার প্রতি অধিকাংশ সদস্যের অসন্তোষ সৃষ্টি হওয়ায় তিনি তার অনিয়মকে মসজিদ ও ধর্মিয় অনুভূতির সাথে মিলিয়ে ফায়দা হাসিলের অপকৌশল শুরু করেছেন।
আফজাল হোসেন মসজিদের সার্বিক উন্নয়ন ও অনিয়ম দূর করতে জেলা প্রশাসনের সমন্বয়ে নিরপেক্ষ তদন্তের দাবি জানান।

এপ্রিল ০৯
০৫:০৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত