Daily Sunshine

বিশ্বের শীর্ষ ১০ ধনী যারা

Share

সানশাইন ডেস্ক: বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যগাজিন। ফোর্বসের ৩৫তম বার্ষিক প্রতিবেদনে পৃথিবীর শীর্ষ দশ ধনীর তালিকা জেনে নিন। জেফ বেজোস: বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় এক নম্বরে আছেন অ্যামজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তার সম্পদের পরিমাণ ১৭৭ বিলিয়ন মার্কিন ডলার। গত বছরেও এই তালিকার শীর্ষেই ছিলেন তিনি।
এলোন মাস্ক: ১৫১ বিলিয়ন মার্কিন ডলারের মালিক এলোন আছে তালিকায় দ্বিতীয় স্থানে। তিনি মহাকাশ ভ্রমণ সংস্থা স্পেসএক্স ও টেসলা মোটরসের সিইও। গত বছর সপ্তম স্থানে থাকা এলোন মাস্ক এবারে এক লাফে চলে এসেছেন দ্বিতীয় অবস্থানে।
বার্নার্ড আরনল্ট: ফরাসি ব্যবসায়ী বার্নার্ড আরনল্ট ১৫০ বিলিয়ন ডলারের মালিক। আর বিশ্বে শীর্ষ ধনীদের মধ্যে তার অবস্থানটাও বেশ পাকাপোক্তই। এবার ফোর্বসের তালিকায় তিনি বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী। বিল গেটস: গত বছর দ্বিতীয় শীর্ষ ধনী থাকলেও, এবার তার অবস্থানটা দুই ধাপ নিচে নেমেছে। ১২৪ বিলিয়ন মার্কিন ডলারের মালিক মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা এবার আছেন চতুর্থ অবস্থানে।
মার্ক জুকারবার্গ: ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ আছেন তালিকার পাঁচ নম্বরে। মোট সম্পদের পরিমাণ ৯৭ বিলিয়ন মার্কিন ডলার। ওয়ারেন বাফেট: বার্কশায়ার হ্যাথাওয়ে নামের বহুজাতিক কোম্পানির মালিক ওয়ারেন বাফেট। ৯৬ বিলিয়ন মার্কিন ডলার নিয়ে এই ধনকুবেরের অবস্থান বিশ্বে ষষ্ঠ।
ল্যারি এলিসন: প্রযুক্তি কোম্পানি ওরাকলের বিনিয়োগকারী ও প্রাধান নির্বাহী ল্যারি এলিসন। ৯৩ বিলিয়ন মার্কিন ডলারের মালিকানা নিয়ে তিনি তালিকায় সাত নম্বরে রয়েছেন। ল্যারি পেজ: মার্কিন কম্পিউটার সাইন্টিস্ট এবং গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ বিশ্বের আট নম্বর ধনী। গত বছর তালিকায় নয় নম্বরে থাকা পেজ এবার এক ধাপ এগিয়ে এসেছেন আট নম্বরে। তার সমস্ত সম্পদের পরিমাণ ৯১.৫ বিলিয়ন মার্কিন ডলার।
সার্গেই ব্রিন: গুগলের অন্যতম প্রতিষ্ঠাতা ও কম্পিউটার প্রকৌশলি সার্গেই ব্রিন অবস্থান করে নিয়েছেন নয় নম্বরে। ব্রিনের অর্থের পরিমাণ ৮৯ বিলিয়ন মার্কিন ডলার। মুকেশ আম্বানি: বিশ্বের শীর্ষ ধনীর তালিকার দশ নম্বরে আছেন প্বার্শবর্তী দেশের ধনকুবের রিয়ালেন্স গ্রুপের মালিক মুকেশ আম্বানি। তার মোট সম্পদের পরিমাণ ৮৪.৫ বিলিয়ন মার্কিন ডলার

এপ্রিল ০৯
০৪:৫১ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত