Daily Sunshine

রাজশাহীতে জমি দখলের অভিযোগে কোর্টে মামলা

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীর মধ্য নওদাপাড়ার আরশেদ আলীর ক্রয়কৃত সম্পত্তি জোর পূর্বক জবর দখল করে বিক্রি করেছেন তারই বড়ভাই খোরশেদ আলী মোল্লা। জমি উদ্ধারে পারিবারিকভাবে সমাধান না হওয়ায় অবশেষে আরশেদ আলী মোল্লা বাদি হয়ে চলতি মাসের ৪ তারিখ রাজশাহী জেলা প্রশাসক প্রশাসনিক আদালতে মামলা করেন। এতে বড়ভাই খোরশেদ আলী মোল্লাসহ আরো দুইজনকে আসামী করেন তিনি। অন্য দুই আসামী হলেন উত্তর নওদাপাড়ার গোলাম মোর্ত্তজার ছেলে আল মামুন ও রোড নওদাপাড়ার হাইদার আলীর ছেলে সাইদুর রহমান।
এজাহারে তিনি উল্লেখ করেন মৌজা-বড়বনগ্রাম, আর.এস খতিয়ান নং-৪৮৮, দাগ নং-৩৭৯, প্রস্তাবিত খতিয়ান নং- ১১০৬৬, হোল্ডিং নং-১১৫৩১, জমির পরিমান-.০৫৫০ একর সম্পত্তি তার আপন বোন জারেকা বিবির নিকট থেকে ক্রয় করেন। জারেকা বিবি পৈত্রিকভাবে জমি পেয়ে নিজ নামে নাম জারী করেন। পরে ২৯ সেপ্টেম্বর ২০২০ সালে তিনি ভাই আরশেদ আলীর নিকট বিক্রি সুত্রে রেজিস্ট্রি করে দেন। এরপর তিনি জমিটি নিজের নামে নাম জারী করে খাজনা পরিশোধ করে আসছেন।
বর্তমানে অত্র সম্পত্তিতে আম গাছ, কাঁঠাল গাছ, দেবদারু গাছ, নিম গাছ ও ইপিল ইপিল গাছসহ নানাবিধ গাছ আছে। এই সম্পত্তিতে জোর করে আসামীগণ সম্পূর্ণ বেআইনিভাবে জমির পাশে ইট, বালি, খোয়া, ভরাট বালিসহ অন্যান্য নির্মাণ সামগ্রী রেখেছেন। বাধা দিতে গেলে আসমীরা অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণ নামের হুমকী দেন বলে তিনি উল্লেখ করেন।
আরশেদ আরো বলেন, তাদেরকে জমিতে নামতে দিচ্ছে না তারা। সেইসাথে দখল করার জন্য উঠে পড়ে লেগেছে। এই জমি নিয়ে বর্তমানে উভয়ের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে বলে জানান জমির মালিক আরশেদ আলী। তিনি এই জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে তার ব্যবস্থা করার জন্য জেলা প্রশাসক এর নিকট অনুরোধ করেন তিনি। এ বিষয়ে জানতে বিবাদীদের নিকট মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলে মোবাইল বন্ধ ও রিসিভ না করায় কারো বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এপ্রিল ০৮
০৭:১৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত