Daily Sunshine

ইথিওপিয়ার সীমান্তে সংঘর্ষে নিহত ১০০

Share

সানশাইন ডেস্ক: ইথিওপিয়ার সীমান্তবর্তী সোমালি ও আফতার অঞ্চলে সংঘর্ষে কমপক্ষে ১০০ জন নিহত হয়েছেন। মঙ্গলবার বার্তাসংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। দেশটিতে আগামী জুনে জাতীয় নির্বাচনের আগে সর্বশেষ এ সহিংসতা দেখা গেল।
আফতার অঞ্চলের ডেপুটি পুলিশ কমিশনার আহমেদ হুমেদ বলেন, গত শুক্রবারে শুরু হওয়া সংঘর্ষে এ পর্যন্ত ১০০ জনের বেশি বেসামরিক মানুষ প্রাণ হারালেন। সোমালির আঞ্চলিক বাহিনীগুলোকে এ সহিংসতার জন্য দায়ী করেন তিনি।
এদিকে সোমালি অঞ্চলের এক মুখপাত্র আলি বেদেল জানান, শুক্রবারে ২৫ জন নিহত হয় এবং পরবর্তী সময়ে একই বাহিনীর আক্রমণে মঙ্গলবার অসংখ্য বেসামরিক মানুষ প্রাণ হারান। দেশটির প্রধানমন্ত্রী আবী আহমেদের সরকার টাইগ্রয় অঞ্চলে নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছেন আর তখনি সহিংসতা তীব্র আকার ধারণ করছে। ২০১৯ সালের শান্তি পুরষ্কার জয়ী আবী কিভাবে দেশকে একত্রিত রাখতে পারেন সেটাই এখন দেখার বিষয়। ইথিওপিয়ার ভঙ্গুর ঐক্য, পুনরুত্থিত আঞ্চলিক এবং জাতিগত ভিত্তিক দলগুলির সামনে আসন্ন নির্বাচনকে লিটমাস টেস্ট হিসেবে গন্য করা হচ্ছে।

এপ্রিল ০৮
০৬:২১ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত