Daily Sunshine

টিকার দ্বিতীয় ডোজ আজ

Share

সানশাইন ডেস্ক: চলমান নিধেষাজ্ঞা ভেঙে রবিবার সন্ধ্যা থেকে দোকানপাট ও শপিংমল খোলার ঘোষণা দিয়েছেন সিলেটের ব্যবসায়ীরা। বুধবার সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় করোনা ভাইরাস সংক্রমণ রোধে চলমান লকডাউনের মেয়াদ আরও বাড়ানো হলেও দোকানপাট খোলবেন বলে সিদ্ধান্ত নেয়া হয়।
এ তথ্য নিশ্চিত করে সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন বলেন, সরকারের সিদ্ধান্ত মেনে আমরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছি। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। চলমান লকডাউনের পর যদি আবারও লকডাউন বৃদ্ধি করা হয় তাহলে আমরা স্বাস্থবিধি ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখব।
এদিকে আজ বৃহস্পতিবার থেকে সিলেটে করোনা টিকার দ্বিতীয় ডোজ শুরু হবে। গত ফেব্রুয়ারি মাসের ৭ তারিখে যারা টিকা নিয়েছেন তারাই বৃহস্পতিবার টিকার দ্বিতীয় ডোজ নেবেন। ইতোমধ্যে অনেকের নাম্বারে এসএমএস দিয়ে বিষয়টি জানানো হয়েছে। তারপরও কেউ কোনো এসএমএস না পেলেও টিকা কার্ডসহ নির্ধারিত কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রক) ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, আগামীকাল থেকে সিলেটে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হবে। আর প্রথম ডোজের কিছু টিকা রয়ে যাওয়ায় সেগুলো দেয়া হবে। অর্থ্যাৎ দ্বিতীয় ডোজের পাশাপাশি সিলেটে প্রথম ডোজ দেয়ার কার্যক্রমও চলমান থাকবে।
এর আগে গত ৭ ফেব্রুয়ারি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে টিকাদানের মধ্য দিয়ে সিলেটে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু করা হয়। বুধবার পর্যন্ত সিলেট বিভাগে টিকা নিয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৯৭৫ জন। আজ পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ৩ লাখ ৫৬ হাজার ৬৯২ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে রোগী শনাক্ত হয়েছেন ১৪২ জন। সবমিলিয়ে বুধবার (৭ এপ্রিল) পর্যন্ত সিলেটের চার জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৮ জনে। মোট মৃত্যু হয়েছে ২৯৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ হাজার ৪৯০ জন।

এপ্রিল ০৮
০৬:২০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত