Daily Sunshine

করোনা সংক্রমণ বাড়লেও মানা হচ্ছে না লকডাউন

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া নতুন আতঙ্কের নাম করোনা ভাইরাস। বর্তমানে এটি পৃথিবীর প্রায় সব দেশে ছড়িয়ে পড়েছে। বায়ু জনিত এ করোনার তৃতীয় ঢেউ মোকাবেলায় সোমবার থেকে এক সপ্তাহের জন্য আবারও লকডাউন ঘোষণা করেছেন সরকার। তবে বাঘায় এ সিদ্ধান্ত মানছে না কেউই।
সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণ প্রতিরোধে রবিবার বাঘা উপজেলা প্রশাসনের পক্ষে লকডাউন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। কিন্তু এ সভার সিদ্ধান্ত জনগণ ঠিকমত মানছে না। উপরন্তু লকডাউনে মানা হচ্ছে না কোন স্বাস্থ্য বিধি, বরং বাজার এলাকায় বাড়ছে জনসমাগম। চলছে ছোট-খাট সকল ধরণের যানবাহন।
সরেজমিন লক্ষ করা গেছে, লকডাউনের প্রথমদিন সোমবার বাঘা উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা পুলিশ প্রশাসন নিয়ে উপজেলার বাঘা, আড়ানী, তেথুলিয়া ও বাউসা বাজার ব্যবসায়ীদের উদ্দেশ্যে হ্যান্ড মাইকে ওষুধসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য কাঁচা বাজার ব্যাতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেন। অন্যথায় পরবর্তীতে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণা প্রদান করেন তিনি।
তবে মঙ্গলবার দুপুর পর্যন্ত নির্বাহী কর্মকর্তাকে মাঠে পাওয়া যায়নি। এক পলক চোখে পড়েছে বাঘা থানা পুলিশ পিকাপে করোনা প্রতিরোধে জনসচেতনতা মূলক মাইকিং।
এদিক থেকে উপজেলা আওয়ামী লীগের পক্ষে দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় মাস্ক বিতরণ করেছেন সরকার দলীয় সহযোগী সংগঠনের কয়েকজন কর্মী।
বাঘা উপজেলার সাবেক চেয়ারম্যান ও সমাজসেবক খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন বলেন, করোনা সংকট নতুনভাবে বিকট আকার ধারন করায় সরকার নতুন করে লকডাউন ঘোষণা করেছেন। তবে জনগণ অভাব অনটনের কথা চিন্তা করে এ লকডাউন মানতে রাজি হচ্ছেন না। কারণ দীর্ঘসময় করোনা চলমান থাকায় ইতোমধ্যে মানুষের মনোবলও বেড়ে গেছে।
এ বিষয়ে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, মঙ্গলবার দুপুর পর্যন্ত মাঠে নামতে পারিনি। অফিসিয়াল নানা কাজে ব্যস্ত ছিলাম। তবে আমার টিমসহ পুলিশ প্রশাসন কাজ করছে।

এপ্রিল ০৭
০৬:২৬ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত