Daily Sunshine

কৃষকের বরই বাগান নষ্ট করেছে দুর্বৃত্তরা

Share

পত্নীতলা প্রতিনিধি: নওগাঁর পত্নীতলার নির্মইল ইউনিয়নের ছোট বিদিরপুর উত্তরপাড়া গ্রামের কৃষক আবুল কাশেমের বাগানে দুর্বৃত্তরা ১২০টি বলসুনন্দরী জাতের বরই গাছ উপড়ে ফেলে দেয়ার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে ভুক্তভোগি কৃষক থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পত্নীতলা থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, রেকর্ড ও পৈত্রিক সূত্রে প্রাপ্ত ৩১ শতাংশ জমিতে বল সুন্দরী জাতের ১২০টি বড়ই গাছ রোপন করে ছোট বিদিরপুর গ্রামের কৃষক আবুল কাশেম। গাছগুলো বেশ লকলকে হয়ে উঠেছিল। গত শনিবার সকালে একই গ্রামের আফাজ উদ্দিনের ছেলে আরিফ হোসেন তার অপর দুইভাইসহ প্রায় ১২-১৪জন ওই জমিতে প্রবেশ করে বরই গাছগুলো উপুড়ে ফেলে। এতে কৃষক আবুল কাশেমের প্রায় ৫০ হাজার টাকা ক্ষতি হয়।
ওইদিন বিকেলে কৃষক আবুল কাশেম বাদী হয়ে পত্নীতলা থানায় একটি অভিযোগ দায়ের করেন।
নির্মইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, প্রায় তিন মাস পূর্বে ওই জমি নিয়ে একটি সালিশী বৈঠক ডাকা হয়। উভয় পক্ষ বৈঠকের সিন্ধান্ত মেনে নেয়। তারপর হঠাৎ করে কেন আবার গাছ উপরে ফেলা হলো বিষয়টি ভাবার রয়েছে।
পত্নীতলা থানা পুলিশের উপ-পরিদর্শক খায়রুল ইসলাম বলেন, অভিযোগের প্রেক্ষিতে ওই কৃষকের জমি পরিদর্শন করা হয়েছে। রবই গাছ উপড়ে ফেলার সত্যতা পাওয়া গেছে। তদন্ত প্রক্রিয়া শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এপ্রিল ০৭
০৬:২৪ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত