Daily Sunshine

রাজশাহীতে স্বাস্থ্যবিধির বালাই নেই

Share

স্টাফ রিপোর্টার : করোনা মহামারি রোধে লকডাউনের দ্বিতীয় দিন মঙ্গলবার রাজশাহীতে সব ধরণের দোকান খুলে ব্যবসা করতে দেখা গেছে স্থানীয় ব্যবসায়ীদের। ব্যবসায়ীদের এমন সিদ্ধান্তে সাড়া দিয়ে ক্রেতারাও ছুটছেন দোকানগুলোতে। তবে পুলিশ বা স্থানীয় প্রশাসনকে স্বাস্থ্যবিধি পালনে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেখা যায়নি।
এর আগে সোমবার রাজশাহী নগরীর সাহেব বাজারে অবস্থিত আরডিএ মার্কেটের সামনের গুরুত্বপূর্ণ সড়ক অবরোধ করে আন্দোলন করে স্থানীয় ব্যবসায়ীরা। এসময় তারা জানিয়েছিলেন যেকোন মূল্যে পরের দিন অর্থাত মঙ্গলবার সকালে দোকান খুলবে ব্যবসায়ীরা।
এদিকে নগরীতে লকডাউন শিথিল ভাবে পালন হতে দেখা গেছে। মাস্ক ব্যবহার করতে দেখা গেলেও সকলের মাঝেই সামাজিক দূলত্ব পালনে অনিহা স্পষ্ট। রিকশা, সিএনজি ও অটোর মতো যানবাহনে করে মানুষ দিব্বি ঘুরে বেড়াচ্ছেন।
রাজশাহীর অন্যতম বড় মার্কেট আরডিএ মার্কেট। এখানে তিন হাজার দোকান রয়েছে। অন্তত ১৮ হাজার পরিবারের কর্মসংস্থান হয় এই মার্কেট থেকে। লকডাউনের মধ্যে দোকান খোলা রাখা প্রসঙ্গে আরডিএ ব্যবসায়ী সমিতির নেতা ও ক্রোকারিজ ব্যবসায়ী তাপশ পাল্টা প্রশ্ন করেন, প্রতিদিন তার দোকানে কর্মচারীদের বেতন দিতে হয় প্রায় দুই হাজার টাকা। এর বাইরে রয়েছে দোকান ভাড়া। ব্যবসা না করলে তাকে এই টাকার জোগান কে দেব? এসময় তিনি জানান স্বাস্থ্যবিধি মেনে তিনি ব্যবসা পরিচালনা করছোন।
লকডাউনে ব্যবসা প্রতিষ্ঠান খুলে রাখা এবং শিথিলতা প্রসঙ্গে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার করোনা প্রতিরোধ ব্যবস্থাপনা কমিটির প্রধান স্থানীয় মেয়র। এসব অনিয়মের বিষয়ে তাকে প্রশ্ন করতে উপদেশ দেন জেলা প্রশাসক।

এপ্রিল ০৭
০৬:২০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত