Daily Sunshine

কাল থেকে দেয়া হবে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে কাল থেকে দেয়া হবে করোনা প্রতিষেধ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ। তবে এসময় প্রথম ডোজ দেয়াও অব্যাহত থাকবে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভির সার্জন। এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিন করোনা আক্রান্ত ও সন্দেহভাজন রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, রাজশাহী মেডিকেল কলেজের করোনা পরীক্ষা ল্যাবে সোমবার নতুন করে শনাক্ত হয়েঝে ৬৩ জন করোনা রোগী। হাসপাতালে ভর্তি আছেন ৮৭ জন রোগী। যাদের মেধ্য ৪৪ জন করোনা পজিটিভ। আর ৪৩ জন সন্দেহভাজন রোগী। হাসপাতালে ২০টি আসিইউ বেজ আছে। আইসিইউতে ভর্তি ১০ জন রোগীর মধ্যে মারা গেছেন ২জন। আর ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে এক জন সন্দেহ জনক রোগী মারা গেছে।
হাসপাতালটির এই চিকিৎসক আরো জানান, আক্রান্তদের প্রায় সকলেই ঢাকা বা রাজশাহীর বাইরে থেকে ফিরে এসে করোনা টেস্ট করিয়ে পজিটিভ হয়েছে। তিনি সকলকে জনসমাগম এগিয়ে চলতে ও মাস্ক পড়তে উপদেশ দেন।
রাজশাহী জেলার সিভির সার্জন ডা. কাউয়ুম তালুকদার জানান, ৮ এপ্রিল থেকে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেয়া শুরু হবে। একই সাথে যারা নুতুন করে ডোজ নিতে ইচ্ছুক তারাও প্রথম ডোজ নিতে পারবেন। প্রথম চালানে ১ লাখ ৮০ হাজার ডোজ ভ্যাকসিন রাজশাহী পেয়েছিল। দ্বিতীয় চালান ৮ তারিখের মধ্যেই চলে আসবে। প্রথম চালানের সামান্য ভ্যাকসিন সংগ্রহে আছে।

এপ্রিল ০৭
০৬:১৯ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত