Daily Sunshine

স্বাস্থ্য বিধি না মানলেই পুলিশের জেরা-জরিমানা

Share

সানশাইন ডেস্ক: করোনার বিদ্যমান পরিস্থিতিতে সরকারি নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনের জন্য জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক ব্যবহার নিশ্চিতে রাজধানীর বিভিন্ন সড়কে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সড়কে গাড়ি থামিয়ে যাত্রী ও চালকদের স্বাস্থ্য বিধি মেনে চলতে অনুরোধের পাশাপাশি যারা মানছেন না, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছেন।
মঙ্গলবার দুপুরে রাজধানীর মতিঝিল শাপলা চত্বর এলাকায় স্বাস্থ্য বিধি না মানায় ২৫ জনকে ১২ হাজার ১০০ টাকা জরিমানা করেছে র‌্যাব। এছাড়াও প্রায় ৮ শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। বেলা ১২টা থেকে দুই ঘণ্টাব্যাপী অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। অভিযানে সহযোগিতা করেন র‌্যাব-৩।
অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, সরকারের নির্দেশনাগুলো বলবৎ করার লক্ষ্যে যারা মাস্ক পরিধান করছেন না এবং যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করছেন তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুপুরে চলা এ অভিযানে স্বাস্থ্য বিধি না মানায় ২৫ জনকে ১২ হাজার ১০০ টাকা জরিমানা ও প্রায় ৮ শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।
তিনি বলেন, মূলত জরিমানা করাই র‌্যাবের উদ্দেশ্য নয়। র‌্যাবের উদ্দেশ্য করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করা। এছাড়া রাজধানীর যাত্রাবাড়ীর কাজলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক বিতরণ ও স্বাস্থ্য বিধি না মানায় অভিযান চালিয়েছে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান। সোমবার রাজধানীর শাহবাগে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে স্বাস্থ্য বিধি না মানায় ২৫ জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে রাজধানীতে ট্রাফিক পুলিশ, থানা পুলিশও বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে কাজ করছে। অ্যাপ পরিচালিত রাইড শেয়ারিং বন্ধ থাকলেও চুক্তিতে রাজধানীতে যাত্রী পরিবহন করছে মোটরবাইক চালকরা। যার কারণে মোটরবাইকে দুজন যাত্রী থাকলে তাদের জেরা করা হচ্ছে। এমনকি যৌক্তিক কারণ ছাড়া কেউ বাইরে বের হলে তাদেরও জেরা-জরিমানার মুখে পড়তে হচ্ছে। এছাড়াও সিটি করপোরেশন, ঢাকা জেলা প্রশাসন পুলিশের সহায়তায় বিভিন্ন সড়ক, টার্মিনাল ও বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।

এপ্রিল ০৭
০৬:১৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত