Daily Sunshine

লকডাউনে সরকারি অব্যবস্থাপনায় উদ্বিগ্ন বাম নেতারা

Share

স্টাফ রিপোর্টার : বাম গণতান্ত্রিক জোট রাজশাহী জেলা শাখার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে গণসংহতি আন্দোলন রাজশাহী জেলা কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জোটের রাজশাহী জেলার আহ্বায়ক রাগীব আহসান মুন্না।
বৈঠকে জোটের নেতৃবৃন্দ বলেন, করোনার সাম্প্রতিক মহামারীতে নতুন করে লকডাউন ঘোষণা করলেও সরকারের দিক থেকে কোনো প্রস্তুতি লক্ষ্য করা যাচ্ছে না। দেশের নিম্নবিত্ত-মধ্যবিত্ত মানুষের কর্মসংস্থান যেমন নেই, তেমনিভাবে তাদের খাদ্য সংস্থানের বিকল্প সরকারী ব্যবস্থাও নেই। আবার কেউ অসুস্থ হলে হাসপাতালগুলোতে চিকিৎসাসেবা দেয়ারও সক্ষমতা এতদিনেও তৈরি করেনি সরকার।
উদ্বিগ্নতা প্রকাশ করে বাম নেতারা বলেন, লকডাউন ঘোষণার সাথে সরকার যদি মানুষের খাদ্য, চিকিৎসা, কর্মসংস্থান ইত্যাদি তথা প্রয়োজনীয় সামঞ্জস্যপূর্ণ ব্যবস্থা গ্রহণ অবিলম্বে না করতে পারে তাহলে দেশের পরিস্থিতি ক্রমেই খারাপ হতে থাকবে। সরকারকে অবিলম্বে নিম্নবিত্ত-মধ্যবিত্তদের মধ্যে কর্মহীন বা আয়রোজগারহীন মানুষের জন্য নিয়মিতভাবে সরকারি ত্রাণের ব্যবস্থাসহ চিকিৎসা নিশ্চিত করার আহ্বান জানান তারা।
বৈঠক থেকে রাজশাহীর স্বচ্ছল পরিবারগুলোকে আশেপাশের দরিদ্র-নিম্নবিত্ত মানুষের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করার আহ্বানও জানানো হয়। এছাড়াও বাম জোটের পক্ষ থেকে পরিস্থিতি পর্যালোচনা সাপেক্ষে শীঘ্রই রাজশাহীর দরিদ্র জনগোষ্ঠীর জন্য ত্রাণ-সহায়তা কার্যক্রম শুরু করা হবে বলে অভিমত দেন নেতৃবৃন্দ।
বৈঠকে উপস্থিত ছিলেন- গণসংহতি আন্দোলন রাজশাহী জেলার আহ্বায়ক অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ, বাসদ রাজশাহী জেলা সমন্বয়ক আলফাজ হোসেন, সিপিবি রাজশাহী জেলা সহ-সাধারণ সম্পাদক আফতাব হোসেন কাজল, বাসদ সদস্য শামসুল ডন, ছাত্র ফেডারেশন সংগঠক নবীন আহমেদ, জিন্নাত আরাসহ বিভিন্ন গণসংগঠনের নেতৃবৃন্দ।

এপ্রিল ০৬
০৬:০৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত