Daily Sunshine

নিয়ামতপুরে ফসলি জমি দখলের চেষ্টা

Share

স্টাফ রিপোর্টার : নওগাঁর নিয়ামতপুরে পৌনে আট কাঠা ফসলি জমি দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত ২৬ মার্চ পাঁচ জনকে আসামী করে নিয়ামতপুর থানায় এই মামলা দায়ের করেছেন ভূক্তভোগী উপজেলার নাকইল গ্রামের মৃত ইমাজ উদ্দিনের ছেলে হুমায়ুন কবির (৪০)।
অভিযুক্তরা হলেন, একই গ্রামের মৃত কাদির বক্সের ছেলে আ. জলিল (৫৬), আ. জলিলের চার ছেলে সারোয়ার (৩৭), কিবরিয়া (৩৫), মাহমুদ (৩২) ও সাখাওয়াত (২৮)।
অভিযোগপত্রে উল্লেখ করা হয়, নাকইলে পৌনে আট কাঠা (১৩ শতক) ফসলি জমির মালিক পৈতৃক সূত্রে হুমায়ুন কবির, তার মা লালবানু বেওয়া এবং দুই বোন শাকিলা খাতুন ও ডা. সানজিদা খাতুন। ৫০ হাজার টাকা চাঁদা চেয়ে না পাওয়ায় গত ২৫ জানুয়ারি ওই জমি দখলের চেষ্টা করেন অভিযুক্তরা। বাধা দিলে জমি পরিচর্যাকারীদের মারধর করা হয় এবং হুমায়ুন কবিরকে হুমকি প্রদান করা হয়। দখলের চেষ্টাকালে জমিতে লাগানো ধান গাছের ক্ষতি সাধন হয়, যার মূল্য আনুমানিক সাত হাজার টাকা।
আরও জানা যায়, ভুক্তভোগী হুমায়ুন কবির জমি পরিচর্যার জন্য রাসেল ও জসিম নামের দুই ব্যক্তিকে দায়িত্বে রেখেছেন। আসামীরা বিভিন্ন সময় পরিচর্যাকারীদের কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। বিষয়টি নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করা হলেও আসামীরা তা কোনভাবেই মেনে নেয়নি। বরং জমি পরিচর্যাকারীদের হুমকি প্রদান অব্যাহত রেখেছে।
এর আগে এই মামলা বিষয়ে জানতে চাইলে নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেছিলেন, ওই ঘটনায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। এ বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে, ওই মামলায় জামিনে এসে অভিযুক্তরা মামলা তুলে নেয়ার জন্য অভিযোগকারী হুমায়ুন কবির ও তার কাজের লোকদের বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি প্রদান করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ভয়ভীতি দেখিয়ে মামলা তুলে নেয়ার বিষয়টি অবগত করে ৩ এপ্রিল আবারও একটি সাধারণ ডায়েরি করেছেন হুমায়ুন কবীর।

এপ্রিল ০৬
০৬:০৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

জানুন ভালো তরমুজ কেনার গোপন রহস্য

জানুন ভালো তরমুজ কেনার গোপন রহস্য

কদিন আগে আমি দুটি তরমুজ কিনেছিলাম। কেনার পর তরমুজ বিক্রেতা বলেছিলেন, ‘ভাই, জিতছেন! তরমুজটা লাল আর মিষ্টি হবে।’ বিস্ময়কর ব্যাপার হলো, বিক্রেতার কথাই সত্যি ছিল। আমি ‘জিতছি’। সমস্যা হলো, প্রমাণ দাখিলের মতো কোনো ছবি আমার কাছে নেই। তবে আজ আমি আপনাদের বলব সেই ভালো তরমুজ কেনার গোপন রহস্য। প্রথমে তরমুজের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত