Daily Sunshine

রান আউটে ডি ককের দোষ দেখছেন না ফখর

Share

স্পোর্টস ডেস্ক: ফখর জামানের রান আউট হওয়া নিয়ে তোলপাড় ক্রিকেটবিশ্ব। গতকাল (রবিবার) দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান দ্বিতীয় একদিনের ম্যাচে কুইন্টন ডি কক বোকা বানিয়ে রান আউট করেন জামানকে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষকের তুমুল সমালোচনা হচ্ছে। তবে ফখর জামান জানিয়েছেন, পুরোটাই তাঁর নিজের ভুল। এতে ডি ককের কোনো দোষ নেই।
জোহানেসবার্গে রবিবার ম্যাচের শেষ ওভারে ঘটনাটি ঘটে। পাকিস্তানের জেতার জন্য শেষ ওভারে দরকার ছিল ৩১ রান। তখন ১৯৩ রানে স্ট্রাইকে ছিলেন ফখর জামান। প্রথম বলে অফের দিকে শট খেলে জামান ঠিক করেন দুটি রান নেবেন। তিনি যখন দ্বিতীয় রান নেওয়ার জন্য আবার স্ট্রাইকে ফিরছেন, তখন ডি কক ফিল্ডারের উদ্দেশে এমন ইঙ্গিত করেন, যাতে মনে হয় তিনি নন স্ট্রাইকার প্রান্তে বল ছুঁড়তে বলছেন। ডি ককের এই ইঙ্গিত দেখে জামানও দৌঁডানোর গতি কমিয়ে দেন। কিন্তু ফখর কিছু বুঝে ওঠার আগেই বল এসে সরাসরি স্ট্রাইক প্রান্তের স্ট্যাম্পে আঘাত করে। রান আউট হয়ে যান ফখর।
মাঠের আম্পায়াররাও ফখরকে আউট দিয়ে দেন। একদিনের ক্রিকেটে রান তাড়া করে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড করার পর ফিরে যেতে হয় ফখরকে। এরপর স্বাভাবিক ভাবেই সবথেকে বেশি সমালোচনা শুরু হয় পাকিস্তানে। সেখানকার ক্রিকেটপ্রেমীদের বক্তব্য, ইচ্ছা করে এবং অন্যায়ভাবে ফখরকে আউট করেছেন ডি কক। এটা ক্রিকেটের আইন এবং স্পিরিটের বিরোধী।
তবে খোদ ফখর এর জন্য একেবারেই ডি কককে দোষ দিতে নারাজ। তিনি বলেন, ভুলটা তাঁরই। ফখরের বক্তব্য, ‘উল্টো দিকে থাকা হ্যারিস রউফকে দেখতে এত ব্যস্ত ছিলাম, আর বল দেখিনি। এটা সম্পূর্ণভাবে আমার ভুল। আমার মনে হয়েছিল হ্যারিস ঠিক সময়ে উইকেটে পৌঁছাতে পারবে না। তাই ওর দিকে তাকিয়ে ছিলাম। আমার মনে হয় না ডি কক কোনো অন্যায় করেছে। এটা একেবারেই আমার ভুল। বাকিটা আইসিসির ম্যাচ রেফারির ব্যাপার।’ এই ম্যাচে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৩৪১ রান করে দক্ষিণ আফ্রিকা। পরে পাকিস্তান ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ৩২৪ রান করে। ফখর জামান ১৫৫ বলে ১৯৩ রান করেন।

এপ্রিল ০৬
০৫:৫৬ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত