Daily Sunshine

রাজশাহীসহ উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় ভূমিকম্প

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী, নওগাঁ, রংপুর ও দিনাজপুরসহ উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে। সোমবার রাত ৯ টা ২৫ মিনিটের দিকে এ কম্পন অনুভূত হয়। এই ভূমিকম্পে কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।
ঢাকা আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ি, ওই ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ভারতের সিকিম রাজ্যে। উৎপত্তিস্থলে মাত্রা ছিল ৫ দশমিক ৬।
উত্তরাঞ্চলের পঞ্চগড়, কুড়িগ্রাম ও ঠাকুরগাওয়েও ভূকম্পন অনুভূত হয়। ঠাঁকুরগাওয়ে মৃদু ভুমিকম্পন অনুভুত হলে আতংকিত লোকজন ঘড়ের বাইরে বেড়িয়ে আসে। হিন্দু সম্প্রদায়ের বাড়িতে উলুধনি দেয়া হয়। কুড়িগ্রামে মৃদু ভুমিকম্পন অনুভুত হলে ঘড়ের বাইরে বেড়িয়ে যায় জনসাধারণ।
এদিকে ভূ-কম্পনের সময়ে নগরীর বিভিন্ন এলাকার মানুষ আতঙ্কে বাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসে। প্রাথমিকভাবে কোন ক্ষয়ক্ষতির সংবাদ পাওয়া যায়নি।
রংপুরের সাংবাদিকরা জানান, রংপুরসহ বিভাগের কয়েকটি জেলায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। রাত ৯টা ২৫ মিনিটের পর কয়েক সেকেন্ড স্থায়ী এই ভূমিকম্প। এসময় আতঙ্কিত হয়ে ঘর ছেড়ে বাইরে বের হয়ে আসেন অনেকেই।
রংপুর আবহাওয়া অফিসের ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, এই ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ৬ ডিগ্রি। আর উৎপত্তিস্থল ভারতের সিকিমে।

এপ্রিল ০৬
০৫:৪৬ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত