Daily Sunshine

স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খুলতে চান ব্যবসায়ীরা

Share

সানশাইন ডেস্ক: স্বাস্থ্যবিধি মেনে দোকান খুলতে চেয়ে রাজধানীর নিউ মার্কেট এলাকায় দোকান-পাট খোলা রাখার দাবিতে বিক্ষোভ করছেন ব্যবসায়ী ও কর্মচারীরা। বিক্ষোভ সমাবেশে ব্যবসায়ীরা স্লোগান দেন, এবারের লকডাউন মানি না, মানবো না। স্বাস্থ্যবিধি মানবো, দোকান পাট খুলবো।
সোমবার সকাল থেকে রাজধানীর নিউমার্কেট ও গাউছিয়ায় দোকান মালিক ব্যবসায়ী ও কর্মচারীরা লকডাউন খুলে দেওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ করছেন। ব্যবসায়ীরা বলছেন, সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সরকার দোকান খোলার সময়সীমা বেধে দিলে আমরা উপকৃত হবো। ওই সময়ের মধ্যে আমরা স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করতে চাই। স্বাস্থ্যবিধি না মানলে করোনায় মরতে হবে। আর দোকান পাট বন্ধ থাকলে না খেয়ে মরতে হবে। এখন দুই দিকেই মরণ। তাই স্বাস্থ্যবিধি মেনে আমরা দোকান খোলা রাখতে চাই। কারণ এই একটা দোকানের আয় দিয়ে আমাদের পরিবার চলে। আয় না থাকলে আমরা চলবো কি করে।
বিক্ষোভে থাকা এক ব্যবসায়ী বলেন, লকডাউনে ব্যবসায়ীদের মারাত্মক ক্ষতি হচ্ছে। গত বছর লকডাউনের কারণে তিন মাস আমরা ব্যবসা করতে পারিনি। তখন দোকান বন্ধ থাকার কারণেও দোকান ভাড়া ও কর্মচারীদের বেতন দিতে হয়েছে। তিন মাস লকডাউনের পর ৯ মাস ব্যবসায় লোকসান গুণতে হয়েছে। এবার লকডাউন খুলে সীমিত আকারে ব্যবসা করার সুযোগ দেওয়া হোক। এখানে অনেক ব্যবসায়ী ভাইরা আছেন, যারা লোকসানে আছেন।
নিউমার্কেটের ইসমাইল ম্যানসনের এক দোকানি বলেন, গত বছর করোনায় আমাদের অনেক টাকা ক্ষতি হয়েছে। এবার যদি লকডাউনে দোকান বন্ধ থাকে তবে আমরা না খেয়ে মরবো। তাই প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন আমাদের ব্যবসায়ীদের বাঁচান। তিনি বলেন, রমজানের এক মাসে বেচাকেনার জন্য লাখ লাখ টাকার পণ্য স্টক করা হয়েছে। যদি দোকান না খুলতে পারি তবে ওই টাকা পরিশোধ করবো কিভাবে আর নিজেরা বাঁচবো কিভাবে।

এপ্রিল ০৬
০৫:৪৪ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত