Daily Sunshine

নিয়ামতপুরে লকডাউনের প্রথমদিনেই স্বাস্থ্যবিধি লংঘন করে কাঁচা বাজার

Share

নিয়ামতপুর প্রতিনিধি: নওগাঁর নিয়ামতপুরে লকডাউনের প্রথম দিনেই স্বাস্থ্যবিধি এবং সরকারের দেওয়া ১৮টি নির্দেশনা লংঘন করে কাঁচাবাজার বসেছে। প্রথম দিন ৫ এপ্রিল সকাল ১১টায় উপজেলা সদরের কাঁচাবাজারে গিয়ে দেখা যায় সম্পূর্ণ স্বাস্থ্যবিধি লংঘন করে বিক্রেতারা বসেছে এবং ক্রেতারা কাঁচা বাজার করেছে।
কাঁচা বাজারে কথা হয় এক বিক্রেতার সাথে। সে নাম প্রকাশ না করার শর্তে বলেন, কর্তা ব্যক্তিরাই কোন স্বাস্থ্যবিধি মানছেন না। শুধু ফটো সেশন করার সময় স্বাস্থ্যবিধি, বাকীঁ সময় নেই। তাহলে আমরা মানবো কি করে? বই মেলা খোলা রাখছে। করোনাকে রুখতে হলে সম্পূর্ণ লকডাউন করতে হবে। আংশিক করে কোন লাভ নাই।
তিনি আরো বলেন, কিছু কিছু দোকান খুলে রেখে কখনও লকডাউন সম্ভব না। লকডাউন এবং স্বাস্থ্যবিধি বিষয়ে জনসাধারণকে সচেতন করতে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা ও অফিসার ইন চার্জ হুমায়ন কবির দিন রাত পথে পথে ছুটে বেড়াচ্ছেন। মাস্ক বিতরণ করছেন। তাতেও কোন আশানরুপ ফল পাওয়া যাচ্ছে না।
ভ্যান, অটোরিক্স্রা, চার্জার চলাচল স্বাভাবিক রয়েছে, হোটেল, স্টল খোলা থাকলেও কেউ বসে না। দাঁড়িয়ে দাঁড়িয়ে চা-নাস্তা করছেন। বেশীর ভাগ মানুষের মুখে মাস্কা না থাকলেও আছে গলায় অথবা পকেটে।
উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা বলেন, প্রথম দিন তাই কাঁচাবাজারের স্থান পরিবর্তন করা সম্ভব হয় নাই। আগামী বৃহস্পতিবার থেকে মাঠে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে কাঁচাবাজার বসানো হবে।

এপ্রিল ০৬
০৫:৪২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত