Daily Sunshine

রাজশাহীতে দোকান খোলার হুমকি, লকডাউন মানবেন না ব্যবসায়ীরা

Share

স্টাফ রিপোর্টার : কারোনাকালীন পরিস্থিতিতে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাজশাহীতে যে কোন মূল্যে আজ মঙ্গলবার থেকে ব্যবসা প্রতিষ্ঠান খোলার আল্টিমেটাম দিয়েছে স্থানীয় ব্যবসায়ীরা। এক সপ্তাহের লকডাউন শুরুর দিনেই আন্দোলনে নেমে এমন ঘোষণা দেন তারা।
রবিবার বেলা ১১টার দিকে নগরীর সাহেব বাজার এলাকার আরডিএ মার্কেটের সামনের সড়ক অবরোধ করে ঘন্টা ব্যাপি এই দাবি জানান বিক্ষুব্ধ ব্যবসায়ীরা। আন্দোলনে আরডিএ মার্কেট ব্যবসায়ীসহ স্থানীয় কাপড় ব্যবসায়ী, ক্রোকারিজ, গার্মেন্টস এবং স্যান্ডেল-জুতা ব্যবসায়ীরা অংশ নেয়। এর আগে রবিবার সকল থেকেই আরডিএ মার্কেটের ভেতরে বেশকিছু গার্মেন্টস ও ক্রোকারিজের দোকান খুলে ব্যবসায়ীদের ব্যবসা করতে দেখা গেছে।
আন্দোলনরত ব্যবসায়ীদের পুলিশ সড়ক ছাড়তে অনুরোধ করলেও তারা সড়ক অবরোধ করে রাখে। এসময় মালোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ইফতেখায়েরের হ্যাণ্ড মাইক নিয়ে কাজল নামে একজন গার্মেন্টেস ব্যবসায়ী সেই মাইকে ঘোষণা দেন দোকান-পাট খুলে দেয়ার। এর পর ঘটনাস্থলে উপস্থিত হন স্থানীয় জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট আবু আসলাম। তিনি আন্দোলনরত ব্যবসায়ীদের সাথে কথা বলেন।
ব্যবসায়ীরা ম্যাজিস্ট্রেটকে জানান, রাজশাহীতে আমানা বিগ বাজারসহ বড় শপিংমলগুলো খোলা আছে। এছাড়া শিল্পকলকারখানা খোলা রাখা হয়েছে। অথচ তাদের মতো ছোট ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখতে বলা হচ্ছে। রমজানকে সামনে রেখে ব্যবসায়ীরা যদি ব্যবসা করতে না পারে তবে তাদেরকে পরিবারসহ না খেয়ে থাকতে হবে। বিগত লকডাউনের সময় আশ্বাসের পর ৫ কেজি চাল ছাড়া তাদেরকে কোন প্রকার প্রণোদন দেয়া হয়নি। এসময় ব্যবসায়ীরা দাবি জানায়, তারা স্বাস্থ্য বিধি মেনে দোকান-পাট খুলবে ব্যবসা পরিচালনা করবেন। এসময় ম্যাজিস্ট্রেট আবু আসলাম তাদের দাবি শোনার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে সড়ক ছেড়ে দিতে অনুরোধ করেন।
ম্যাজিস্ট্রেটের সাথে আলোচনা শেষে আরডিএ’র গার্মেন্টস ব্যবসায়ী কাজল মাইকে ঘোষণা দিয়ে বলেন, আমরা প্রশাসনের সাথে কথা বলেছি। আগামী কাল সকলে সময় মতো দোকানের চাবি নিয়ে নিজ নিজ দোকানের সামনে উপস্থিত থাকবেন। আমাদের দাবি মানা না হলেও দোকান খুলবো। কোন আঘাত আসলে সকলে একত্রে ঝাঁপিয়ে পড়বো। এরপর দুপুর ১২টার দিকে আন্দোলনরত ব্যবসায়ীরা সড়ক ছেড়ে দেন।

এপ্রিল ০৬
০৫:৪১ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত