Daily Sunshine

লকডাউনে ব্যবসা করতে না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

Share

স্টাফ রিপোর্টার : করোনার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খুলে ব্যবসা করতে না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। রবিবার রাজশাহীর আরডিএ মার্কেট ব্যবসায়ী সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন হুঁশিয়ারি দেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে বলা হয়, বিগত লকডাউনের সময় সরকার প্রদত্ত প্রণোদনা অর্থ আমরা ক্ষুদ্র ব্যবসায়ীদের কেউই পাইনি, পেয়েছেন হাতে গোনা কিছু শিল্পপতিরা। যদি হাজার হাজার শ্রমিকসহ বড় বড় শিল্প কলকারখানা সীমিত আকারে চলতে পারে তবে আমরা কেন আমাদের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখতে পারব না? আমরা চাই সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণভাবে দোকানপাট খোলা রেখে স্বাভাবিক নিয়মে ব্যবসা করতে। আমাদের জন্য কোনো হয়রানির শিকার হতে না হয়।
ব্যবসায়ী নেতারা জানান, রাজশাহী শিক্ষা নগরী হওয়ায় এক বছর থেকে এই মহামারিতে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এই সময়ে মন্দা পরিস্থিতিতে আমরা ক্ষতিগ্রস্থ হয়েছি। সামনে রমজান মাস এই সময় আমাদের ব্যবসার মূল সময়। কিন্তু এই সময়ে মার্কেট বন্ধ থাকলে আমরা আরো ক্ষতিগ্রস্থ হবো। বিগত লকডাউনে সরকার প্রদত্ত প্রনোদনার অর্থ আমাদের ক্ষুদ্র ব্যবসায়ীরা কেউ পায়নি। আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণভাবে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখতে চাই।
এ সময় জানানো হয়, এই সংবাদ সম্মেলনের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বোধোদয় না হলে তারা পরবর্তীতে কঠোর আন্দোলনে নামবে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান সজল। তিনি সংগঠনের সাধারণ সম্পাদক আলহাজ্ব ফরিদ মাসুদ হাসানের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সহ-সভাপতি আলহাজ রফিকুজ্জামান বেন্টু, সাধারণ সম্পাদক আলহাজ্ব ফরিদ মাসুদ হাসান, সহ-সভাপতি ফৌজদার শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক আলহাজ্ব ইয়াসিন আলি এবং এবিএম মনোয়ার সুলতান, সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান সজলসহ বিভিন্ন মার্কেট ব্যবসায়ী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এপ্রিল ০৫
০৬:৫২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে আজ সকাল ১০টার পর আদালতে নেয়া হবে। আজ সোমবার সকালে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল রবিবার বেলা ১২ টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত