Daily Sunshine

ব্যানার-পোস্টারে ছেয়েছে কিশমত গনকৈড় ইউনিয়ন

Share

স্টাফ রিপোর্টার : আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রচার প্রচারণায় এগিয়ে আছেন দুর্গাপুর উপজেলার ২নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ফিরোজ উদ্দিন। আর এ নির্বাচনকে সামনে রেখে প্রার্থী ও ভোটারদের মধ্যে দেখা দিয়েছে উৎসবমুখর পরিবেশ। নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও চেয়ারম্যান পদপ্রার্থী ফিরোজ উদ্দিনের পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে পুরো নির্বাচনী এলাকার রাস্তা-ঘাট, হাটবাজার ও অলিগলি।
নির্বাচন ঘিরে বাকি প্রার্থীরাও উঠান বৈঠক, আলোচনা সভা, মিছিল, গণসংযোগে অংশ নিচ্ছেন। তবে সবার মধ্যে এগিয়ে রয়েছেন ফিরোজ উদ্দিন। সাধারণ ভোটাররা চান সব ধরনের সংঘাত এড়িয়ে উৎসবমুখর পরিবেশে একজন নতুন জনপ্রতিনিধিকে ভোট দিতে। এ ইউনিয়ন পরিষদের ভোটের মাঠে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছেন প্রায় ১৪ জন নেতাকর্মী।
সরোজমিনে ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, এখনও তফসিল ঘোষণা না হলেও আগাম প্রচার প্রচারণা চলছে।
নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলোর তৃণমূল নেতাকর্মী ও ভোটারদের মধ্যেও বিরাজ করছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। তবে নির্বাচনি প্রচারণায় চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি পিছিয়ে নেই মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীরাও, তারাও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট ও দোয়া সমর্থন প্রার্থনা করছেন।
তাছাড়া, ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সড়কে, মোড়ে, হাট-বাজারে প্রার্থীদের ছবি সম্বলিত পোস্টার শোভা পাচ্ছে, টানানো হয়েছে ব্যানার। কাঁক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোটারদের দিয়ে যাচ্ছেন নানা রকমের প্রতিশ্রুতি। চায়ের স্টল থেকে শুরু করে পাড়া-মহল্লায় চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা সমালোচনার ঝড়। তবে প্রার্থীরা যে যা-ই বলুক না কেন, আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ ভোটাররা ভাবছেন উন্নয়নের কথা। ইউনিয়ন এলাকার সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন এবং নাগরিক সুবিধা যাদের কাছে থেকে পাবেন, এবারের নির্বাচনে এমন প্রার্থীকেই ভোট দেয়ার কথা ভাবছেন ভোটাররা। ইউনিয়নের সাধারণ ভোটাররা বলছেন, উন্নয়নে যিনি সর্বাত্মক চেষ্টা করবে এবং গরিব-দুঃখী মানুষের পাশে থাকবে এবং সর্বদাই কাজেকর্মে পাশে পাবো তাকেই আমরা ভোট দেয়ার কথা ভাবছি। এদিকে, ভোটারদের চাহিদা অনুযায়ী ইউনিয়নের সকল নাগরিকদের সাধারণ সুবিধা দেয়ার প্রতিশ্রুতির কথা দিয়ে যাচ্ছেন চেয়ারম্যান পদপ্রার্থী ফিরোজ উদ্দিন।
আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান মনোনয়ন পদপ্রার্থী ফিরোজ উদ্দিন বলেন, ২নং কিশমত গনকৈড় ইউনিয়ন পরিষদকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা, হাট-বাজারের সার্বিক উন্নয়ন, ইউনিয়ন এলাকায় সড়কবাতি, পানি সরবরাহ, রাস্তাঘাটের উন্নয়ন ও সম্প্রসারণ, ড্রেন নির্মাণসহ নানামুখী উন্নয়ন দিয়ে আধুনিক ও মাদকমুক্ত ইউনিয়ন উপহার দিতে চাই। জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের ছোঁয়ায় প্রতিটি গ্রাম হবে শহর। সেই রুপে রুপান্তরিত করতে চাই।
চেয়ারম্যান পদপ্রার্থী ফিরোজ উদ্দিন বলেন, ভোটারদের কাছে যাচ্ছি, বেশ সাড়া পাচ্ছি। আমি আশাকরি দেশরত্ন শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিয়ে ২নং গনকৈড় ইউনিয়ন পরিষদের সকল জনসাধারণের সেবা করার সুযোগ করে দিবেন।

এপ্রিল ০৫
০৬:৪৯ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত