Daily Sunshine

দ. আফ্রিকা ইমার্জিং দলকে সহজে হারাল বাংলাদেশ

Share

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলকে ৫৪ রানে হারিয়ে চার ম্যাচ সিরিজে জয়ে যাত্রা শুরু করলো বাংলাদেশ ইমার্জিং দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোববার দুই দলের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হয়। আগে ব্যাটিং করে বাংলাদেশ ৯ উইকেটে ১৯৫ রান সংগ্রহ করে। জবাবে ৪৪.৫ ওভারে ১৪১ রানে গুটিয়ে যায় অতিথিরা। ব্যাট হাতে ৭২ রানের ঝকঝকে ইনিংস খেলায় ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন ফারহানা হক পিংকি।
শক্তির বিচারে বাংলাদেশ অতিথিদের থেকে অনেক এগিয়ে। প্রায় জাতীয় দল নিয়ে খেলতে নেমেছে ইমার্জিং দল। সালমা, জাহানারা, পিংকি, শামীমা প্রত্যেকেই এখন জাতীয় দলের নিয়মিত মুখ। অনুমিতভাবেই জয় স্বাগতিকদের প্রাপ্য। তবে ব্যবধান চাইলে আরও বড়ও হতে পারত। ব্যাটসম্যানরা চাইলেই বড় ইনিংস খেলতে পারতেন। দায়িত্ব নিতে পারেননি কেউ।
বাংলাদেশের ইনিংসের শুরুটা ছিল দারুণ। দুই ওপেনার মুর্শিদা ও শামীমা ৭৮ রানের জুটি গড়েন।উইকেটের চারিপাশে শট খেলে রানের গতি বাড়ান তারা। তবে দুই ওপেনারই আউট হন ত্রিশের ঘরে। প্রথমে শামীমা ৩৪ রানে রান আউট হন বোচের থ্রোতে। এরপর মুর্শিদার ৩৬ রানে লিচ জোনসের বলে বোল্ড হন। অধিনায়ক জ্যোতি ভালো করতে পারেননি। ২ রানে আউট হন। রুমানা (১৩) ও রিতু (১১) ভালো শুরু করলেও ইনিংস বড় করতে পারেননি।
চারে নেমে পিংকি দলের হাল ধরেন। একপ্রান্ত আগলে দারুণ ব্যাটিংয়ে স্কোরবোর্ড সচল রাখেন। ১০০ বলে ৫ বাউন্ডারিতে তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৭২ রান। লোয়ার অর্ডারে কোনো ব্যাটসম্যান তাকে সঙ্গ দিতে পারেননি। ৯ উইকেটে বাংলাদেশ ইমার্জিং দলের স্কোর ১৯৫। দক্ষিণ আফ্রিকার হয়ে বল হাতে ৩ উইকেট নিয়ে সেরা বোলার জেন উইনস্টার।
লক্ষ্য তাড়ায় বাংলাদেশের অভিজ্ঞ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে পেরে ওঠেনি অতিথিরা। সামলা খাতুন ২৫ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা। এছাড়া ২টি করে উইকেট পেয়েছেন জাহানারা, রুমানা ও সানজিদা। ব্যাটিংয়ে প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেছেন আন্দ্রে স্টেইন। এছাড়া রবিন শেরলে ১৫, আনিকে বোচস ১৬ ও ক্রিসটি থমসন ১৩ রান করেছেন। লিচ জোনসের ব্যাট থেকে আসে ১০ রান। আগামী ৬ এপ্রিল একই মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

এপ্রিল ০৫
০৬:৪৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে আজ সকাল ১০টার পর আদালতে নেয়া হবে। আজ সোমবার সকালে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল রবিবার বেলা ১২ টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত