Daily Sunshine

বাঘায় জামায়াত-শিবির কর্মীদের আটকের পর ছেড়ে দিলো পুলিশ

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: মহামারি করোনা সংকটের কারণে গত প্রায় একবছর ধরে বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। ফলে এলাকা ভিত্তিক পাড়া-মহল্লায় চলছে ইসলামী ছাত্র শিবিরের গোপন বৈঠকসহ দলকে সু-সংগঠিত রাখার তৎপরতা। এদিক থেকে পুর্বের যেকোন সময়ের চেয়ে সক্রিয় হয়ে উঠেছে শিবির নেতা-কর্মীরা।
এদের মধ্যে অনেকেই কতিপয় আওয়ামী লীগ নেতার আত্মীয় হওয়ার সুবাদে থানায় আটক হওয়ার পরও ছাড় পেয়ে যাচ্ছেন। শুক্রবার এমনটি ঘটনা ঘটেছে রাজশাহীর বাঘা উপজেলায়।
সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে বাঘা উপজেলা আওয়ামী লীগের এক নেতার বাড়ির পাশে তারই চাচাতো ভাই জামাত নেতা জাহাঙ্গীর হোসেনের বাড়িতে গোপন বৈঠক করছিল প্রায় ১৫-২০ জন শিবির কর্মী। এ সময় বাঘা থানা পুলিশ সেখানে গিয়ে বাড়ীর দরজা খুলতে বললে পুলিশের উপস্থিতি টের পেয়ে শিবির কর্মীদের অধিকাংশরা পালিয়ে যায়। চার শিবির কর্মীসহ বাড়ির মালিক ও জামাত নেতা জাহাঙ্গীর হোসেনকে আটক করে পুলিশ।
অপর অটককৃত শিবির কর্মীরা হলো আমোদপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে রাকিবুল ইসলাম (১৮), বানিয়া পাড়া গ্রামের মান্নান হোসেনের ছেলে আলী হাসান (১৫), একই গ্রামের শাজাহান আলীর ছেলে শাকিব হোসেন (১৪) ও সরের হাট গ্রামের নজরুল ইসলামের ছেলে নাজমুল হোসেন (২২)।
সূত্রে জানা গেছে, আটক প্রত্যেক শিবির কর্মীর পিতা অথবা পরিবার জামাতের রাজনীতির সাথে সম্পৃক্ত। এদের মধ্যে শিবির কর্মী নাজমুল হোসেন এবং জামাত নেতা জাহাঙ্গীর হোসেনের নামে নাশকতার মামলা রয়েছে।
অনুসন্ধ্যানে জানা গেছে, বর্তমানে বাঘা উপজেলার আমোদপুর, বানিয়াপাড়া, মশিদপুর, খায়েরহাট, চকছাতারী, আড়ানী এবং মীরগঞ্জ এলাকায় জামাতের সহযোগী সংগঠন ইসলামী ছাত্র শিবিরের ২ হাজার নেতা-কর্মী রয়েছে।
নাম প্রকাশ না করার সর্তে রাজশাহী গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা এবং বাঘা থানা পুলিশের এক সদস্য জানান, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিবিরকর্মীরা তাদের নির্ধারিত মেসে থাকছে না। এদের অনেকে এখন নিজ-নিজ এলাকায় এসে গোপনে রাজনীতি করার পাশা-পাশি দলকে সুসংগঠিত করছে।
সূত্রটি জানান, এসব শিবির নেতাদের মধ্যে আনেকর আত্মীয় স্বজন রয়েছে যারা আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। দেশের অস্থিতিশীল প্রেক্ষাপটে পুলিশ কখনো-কখনো তাদের আটক করার পরিকল্পনা করলেও সরকারী দলের কতিপয় নেতা জামাত-শিবির নেতা কর্মীদের না ধরার জন্য তদবির করে থাকেন।
বাঘা থানা অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) আব্দুল বারী বলেন, একজন জামাত নেতাসহ চারজন শিবির কর্মীকে গোপনে বৈঠক করার অভিযোগ পেয়ে আটক করা হয়েছিল। তবে তাদের কাছে বিশেষ আলামত না পাওয়ায় মুসলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এপ্রিল ০৪
০৬:২১ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী বুধবার থেকে কঠোর লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ রাখার পরিকল্পনা করেছিল সরকার। তবে বাধ সাধেন তৈরি পোশাকশিল্প মালিকেরা। তাঁরা দাবি করেন, কারখানা বন্ধ করলে ক্রয়াদেশ হারাবে বাংলাদেশ। তা ছাড়া শ্রমিকেরা ছুটিতে গ্রামের বাড়ির দিকে রওনা দিলে সংক্রমণ আরও ছড়াবে। ভার্চ্যুয়াল মাধ্যমে আজ রোববার বেলা তিনটায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত