Daily Sunshine

বৃষ্টির সম্ভাবনা নেই, অব্যাহত থাকবে তাপপ্রবাহ

Share

সানশাইন ডেস্ক: আন্দামান সাগরে সৃষ্টি হয়েছে লঘুচাপ। কিন্তু সেই প্রভাবে ঝড়বৃষ্টির কোনও শঙ্কা নেই। ফলে তাপপ্রবাহ অব্যাহতই থাকতে পারে। শনিবার ঢাকা , টাঙ্গাইল, ফরিদপুর, রাঙামাটি, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়াসহ রাজশাহী বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা অব্যাহত থাকতে পারে।
আবহাওয়া অধিদফতর জানায়, আন্দামান সাগর ও এর আশেপাশের এলাকায় সুস্পষ্ট লঘুচাপটি অবস্থান করছিল। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর আন্দামান সাগর ও এর আশেপাশের এলাকায় লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও উত্তর-উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে দুর্বল হয়ে যেতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে।
এর প্রভাবে দেশের কোথাও কোথাও আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হবে না। অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের অন্য এলাকায় আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আবহাওয়াবিদ আরিফ হোসেন জানান, লঘুচাপ অনেক দূরেই আছে। এর প্রভাব খুব একটা বাংলাদেশের ওপর পড়বে না। এতে দেশের কোনও কোনও জায়গার আকাশ মেঘলা হতে পারে। তবে বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই। তাপপ্রবাহ আগের মতোই অব্যাহত থাকবে। তবে আগামী সপ্তাহে ঝড়বৃষ্টি হতে পারে। এতে হয়তো গরম কিছুটা কমতে পারে।
আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৮ দশমিক ৯। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ তাপমাত্রা ৩৭, ময়মনসিংহে ৩২ দশমিক ৫, চট্টগ্রামে ৩৩ দশমিক ২, সিলেটে ২৯ দশমিক ৬, রাজশাহীতে ৩৮ দশমিক ৯, রংপুরে ৩৩ দশমিক ৭, খুলনায় ৩৫ দশমিক ৭ এবং বরিশালে ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এপ্রিল ০৪
০৬:১৯ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত