Daily Sunshine

স্বাস্থ্যবিধি নিয়ে মাঠে তৎপর নওগাঁর জেলা প্রশাসন

Share

নওগাঁ প্রতিনিধি: করোনা সংক্রমণ বাড়তে থাকায় নওগাঁয় মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে ও স্বাস্থ্যবিধি মানাতে মাঠে নেমেছে জেলা প্রশাসন। শনিবার বেলা ১১টায় শহরের পুরাতন বাসস্টান্ড থেকে শুরু করে বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি মাস্ক বিতরণ করা হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক হারুন অর রশিদ।
এসময় জেলা প্রশাসক জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় হঠাত করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওযায় এ থেকে রক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলা বাধ্যতামূলক। এরই মধ্যে সরকার থেকে নির্দেশনা জারি করা হয়েছে।
তাই নওগাঁয় বিভিন্ন ভাগে ভাগ হয়ে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি মানাতে সকাল-বিকেল ভ্রাম্যমাণ আদালত মাঠে থাকবে।
এছাড়াও নিম্ন আয়ের মানুষেরা বিনামূল্যে মাস্ক পাবেন। তবে সামর্থ্যবান কেউ মাস্ক ব্যবহার না করলে জরিমানা গুণতে হবে। তিনি আরো বলেন ইতোমধ্যে জেলার সকল পর্যটন কেন্দ্র, পার্ক, ধর্মীয় ও বিয়ের যে কোন অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।
অন্যদিকে সামনে রমজান উপলক্ষে বাজার দর নিয়ন্ত্রন রাখতে বিভিন্ন কাঁচা বাজার ও মুদিদোকান পরিদর্শন করেন জেলা প্রশাসক। এসময় দোকানে জিনিসপত্রের মূল্যের চাট ঝুলানো নেই সেসব দোকানকে দ্রুত মৃল্যের তালিকা ঝুলাতে বলেন। এবং অতিরিক্ত দাম নিলে জরিমানার আদেশ দেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার রায়, ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর মোরশেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মীর্জা ইমাম উদ্দিন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন-অল-রশিদ, জেলা প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ সরকার মণি, সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন জুয়েলসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এপ্রিল ০৪
০৬:১৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

করোনা উপসর্গে রাজশাহী হাসপাতালে পাঁচজনের মৃত্যু

করোনা উপসর্গে রাজশাহী হাসপাতালে পাঁচজনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে বুধবার দিবাগত রাতের বিভিন্ন সময় পাঁচজনের মৃত্যু হয়েছে।  এর মধ্যে আবুল হোসেন নামের একজন আইসিইউতে এবং ২৯ ও ৩০ নং করোনা ওয়ার্ডে মারা যান চারজন বলে জানিয়েছেন হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস। তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ৪৪ জন রোগি হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত