Daily Sunshine

রাজশাহীতে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের টেনিস আসর উদ্বোধন

Share

স্টাফ রিপোর্টার : বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের টেনিস আসরের উদ্বোধন করা হয়েছে। ৩ এপ্রিল সকাল খেলা শুরু হবে। চলবে ৯ এপ্রিল পর্যন্ত।
শুক্রবার বিকালে রাজশাহী নগরীর অ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সে বেলুন-ফেস্টুন উড়িয়ে টেনিস এই আসর উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়ামোদী প্রধানমন্ত্রী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভালো ফুটবল খেলতেন, বঙ্গবন্ধুপুত্র শেখ কামাল ভালো খেলোয়াড় ও ক্রীড়া সংগঠক ছিলেন। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের ক্রীড়াঙ্গনে উন্নয়নে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশে যারা খেলছেন, তাদের সুযোগ-সুবিধার কোন অভাব হবে না।
মেয়র লিটন আরও বলেন, আমরা এক সময় মনে করতাম শুধু সরকারি উর্ধ্বতন কর্মকর্তা অথবা ধনী ব্যক্তিরাই টেনিস খেলেন। তবে এখন টেনিস সাধারণ মানুষের মধ্যেও চলে এসেছে। অনেক অভিভাবক তাদের সন্তানদের টেনিস খেলাতে নিয়ে এসেছেন। টেনিসের প্রতি আগ্রহ দেখে আমি আশাবাদী আগামীতে টেনিসে বাংলাদেশের ভালো একটা অবস্থান তৈরি হবে। আমি এই টুর্নামেন্টের সাফল্য কামনা করছি।
ক্রীড়া বান্ধব নগর পিতা এএইচএম খায়রুজ্জামান লিটন আরও বলেন, গতকাল (১ এপ্রিল) ক্রিকেটের দুই লিজেন্ড শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারা’র অটোগ্রাফ সম্বলিত দুইটি ব্যাট আমাকে মানে রাজশাহীবাসীকে উপহার হিসাবে দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। নগর ভবনের একটি সুরক্ষিত জায়গায় ব্যাট দুইটি সবার জন্য প্রর্দশিত করা হবে। যাতে করে অভিভাবকরা খেলাধুলায় ছেলেমেয়েদের আগ্রহী করে তোলেন। যেন তাদের ছেলেমেয়েরা খারাপ কাজ থেকে দূর থাকেন।
বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের উদ্যোগে ও অ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের ( বিটিএফ) সহ-সভাপতি মোহাম্মদ আলী দ্বীন। আর অ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সের চেয়ারম্যান ড. গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সেক্রেটারি এহসানুল হুদা দুলু।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, রাজশাহী সিটি করপোরেশনের কাউন্সিলর নিযাম উল আযীম, ডেভিস কাপের সাবেক খেলোয়াড় ইয়াসিন হুদা সাকিব ও তাসাহুর কলিন্স,অ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সের যুগ্ম সম্পাদক হাসিনুর রহমান টিংকু, টুর্নামেন্ট ডাইরেক্টর মো. খসরু, নির্বাহী সদস্য মাহসুদুল হক রোকন, শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে আকাশে ১০১টি বেলুন উড়ানো হয়। সেইসাথে বঙ্গবন্ধু ও বাংলাদেশকে নিয়ে একটি নৃত্য পরিবেশন করা হয়। ঢাকা, রাজশাহী, রংপুর ও বিকেএসপিসহ বিভিন্ন জেলার ১২৪ জন টেনিস খেলোয়াড় এই আসরে অংশগ্রহণ করছে। সন্ধ্যায় টেনিস কমপ্লেক্স চত্বরে আতশবাজি করা হয়।

এপ্রিল ০৩
০৫:৫৪ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত