Daily Sunshine

তিন ফিফটিতে শ্রীলঙ্কাকে উইন্ডিজের কঠিন টার্গেট

Share

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ সফরের শেষ টেস্টে কঠিন টার্গেটের লক্ষ্যে ছুটছে শ্রীলঙ্কা। অ্যান্টিগায় চতুর্থ দিন তিন ফিফটির পর ৩৭৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে উইন্ডিজ। ৩৭৭ রানের টার্গেটে নেমে কোনও উইকেট না হারিয়ে ২৯ রান করেছে লঙ্কানরা। জিততে এখনও তাদের দরকার ৩৪৮ রান, আর ক্যারিবিয়ানদের প্রয়োজন ১০ উইকেট।
প্রথম ইনিংসে ৮ উইকেটে ২৫০ রানে বৃহস্পতিবার মাঠে নামে শ্রীলঙ্কা। ৪৯ রানে অপরাজিত ছিলেন নিশানকা। তার ব্যাটেই সফরকারীরা ব্যবধান কমানোর আশায় ছিল। কিন্তু হাফ সেঞ্চুরির পর আর বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। অভিষেক টেস্টে সেঞ্চুরি করার পর দ্বিতীয় ম্যাচে তার ফিফটি আসে ১২৩ বলে চারটি চারে। পরে আর ৮ বল খেলে বিদায় নেন তিনি।
দিনের চতুর্থ ওভারে ৫১ রানে নিশানকাকে আউট করেন কেমার রোচ। ওই ওভারেই বিশ্ব ফার্নান্ডোকে ফিরিয়ে শ্রীলঙ্কাকে ২৫৮ রানে অলআউট করেন উইন্ডিজ পেসার। ক্যারিবিয়ানদের পক্ষে সর্বোচ্চ তিন উইকেট নেন রোচ। দুটি করে পান আলজারি জোসেফ ও জেসন হোল্ডার।
৯৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস খেলতে নামে ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটের সঙ্গে জন ক্যাম্পবেল (১০) ও জার্মেইন ব্ল্যাকউড (১৮) ফিরে যান ১৪ ও ৪৪ রানের জুটি গড়ে। পরে কাইল মায়ার্সকে নিয়ে ৮২ রানের শক্ত জুটি গড়েন ব্র্যাথওয়েট। ৭৬ বলে ৮ চারে ৫৫ রান করে বিদায় নেন মায়ার্স।
জেসন হোল্ডারের সঙ্গে ৮৭ রান স্কোরবোর্ডে যোগ করে মাঠ ছাড়েন ব্র্যাথওয়েট। ১৯৬ বলে ইনিংস সেরা ৮৫ রান করেন তিনি। পরে জশুয়া ডা সিলভার সঙ্গে অবিচ্ছিন্ন ৫৩ রানের জুটি গড়েন ৭১ রানে অপরাজিত থাকা হোল্ডার। ৪ উইকেটে ২৮০ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ।
শ্রীলঙ্কার পক্ষে এই ইনিংসে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন সুরাঙ্গা লাকমল ও দুষ্মন্ত চামিরা। বড় টার্গেটে নেমে চতুর্থ দিন আধঘণ্টার একটু বেশি সময় খেলতে পেরেছে শ্রীলঙ্কা। দুই ওপেনার সতর্ক থেকে ২৯ রানের হার না মানা জুটি গড়েন। ১৭ রানে লাহিরু থিরিমান্নে ও ১১ রানে অধিনায়ক দিমুথ করুণারত্নে অপরাজিত আছেন।

এপ্রিল ০৩
০৫:৩৮ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত