Daily Sunshine

চারঘাট ওসির চিকিৎসার দায়িত্ব নিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: একজন মানবিক ওসির নাম নজরুল ইসলাম। ভালো কাজের স্বীকৃতি স্বরুপ অসংখ্যবার পুরস্কারে ভুষিত হয়েছেন তিনি। যখন যে থানায় চাকরি করেছেন সেখানেই তার সুনাম ছিল মানুষের মুখে-মুখে। আজ তিনি জটিল রোগে আক্রান্ত। তার মস্তিষ্কে টিউমার ধরা পড়েছে।
বর্তমানে তিনি ঢাকা স্কয়ার হাসপাতালে ভতি। তার পাশে এসে দাঁড়িয়েছেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। রবিবার তার মাথায় অস্ত্র পাচার করা হবে। এ জন্য মসজিদে-মসজিদে চলছে দোয়া।
ডাক্তারদের মতে, টিউমার হচ্ছে শরীরের যে কোনো জায়গায় বা অঙ্গ কোষের অস্বাভাবিক বৃদ্ধি। এ টিউমারটি যখন মস্তিষ্কের ভিতরে হয় তখন সেটাকে আমরা বলি ব্রেন টিউমার। এ ব্রেন টিউমারের কারণ এখন পর্যন্ত অজানা। তবে শরীরের অন্য জায়গায় হওয়া ক্যানসার অনেক সময়ে ছড়িয়ে মস্তিষ্কে চলে আসে। আবার বংশগত কারণেও ব্রেন টিউমার হতে পারে। ব্রেন টিউমারের লক্ষণ এক-এক সময়ে এক-এক রকম হতে পারে। এর প্রধান বা স্বাভাবিক লক্ষণ হচ্ছে মাথাব্যথা, বমি-বমি ভাব বা বমি হওয়া এবং দৃষ্টিশক্তি ক্রমশ কমে যাওয়া।
এমই এক পরিস্থিতির শিকার বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) আলহাজ নজরুল ইসলাম। তার শত ভালো কাজের প্রতি সন্তুষ্ট থাকার কারণে মানবিক এ ওসিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করেছেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র পতিমন্ত্রী শাহরিয়ার আলম। এজন্য তাকে নানা ভাবে সহায়তা করাসহ মাঝে মধ্যে তার খোঁজ খবরও নিচ্ছেন বলে জানান ওসির পরিবার।
রাজশাহী জেলার চারঘাট-বাঘা সার্কেলের কর্তব্যরত সিনিয়ার এএসপি নুরে আলম বলেন, আমি অনেক জায়গায় চাকরি করেছি। তবে নজরুল সাহেবের মতো ভাল মানুষ পায়নি। তিনি বাঘা থানায় যোগ দানের পর রাজশাহী জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হওয়া ছাড়াও একাধিকবার নানা বিষয়ের উপরে পুরস্কৃত হয়ে সুনাম অর্জন করেছেন। আমি বিধাতার কাছে পার্থনা করি তার অস্ত্র পাচার যেন সফল হয় এবং তিনি সুস্থ হয়ে তার কর্মস্থলে ফিরতে পারেন।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) তদন্ত আব্দুল বারী বলেন, স্যারের রোগমুক্তি কামনা করে আমরা মসজিদে নামাজ শেষে সৃষ্টি কর্তার কাছে দোয়া করেছি। এ ছাড়াও তার অনেক শুভাকাঙ্খীসহ পরিবারের পক্ষ থেকে নিজ এলাকায় দোয়া অনুষ্ঠিত হচ্ছে। আমাদের বিশ্বাস স্যার অতিদ্রুত সুস্থ হয়ে তার কর্মস্থল বাঘা থানায় ফিরে আসবেন।

এপ্রিল ০২
০৫:০৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত