Daily Sunshine

রামেক হাসপাতালে এখনো অচেতন পাভেল

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর কাটাখালিতে স্মরণকালের ভয়াবহ সড়ক দুর্ঘটনায় মাইক্রোবাসের ১৮ যাত্রীর মধ্যে বেঁচে যাওয়া একমাত্র পাভেল (১৭) এখন অচেতন। ঘটনার পর গত ৬ দিনেও তার জ্ঞান ফেরেনি।
মাইক্রোবাসে ওঠার পর একটি সেলফি তুলে ফেসবুকের ‘মাই ডে’ করেছিলেন পাভেল ইসলাম (১৭)। লিখেছিলেন- ‘গোয়িং টু রাজশাহী’। এই রাজশাহী আসতে গিয়েই ঘটে মর্মান্তিক দুর্ঘটনা। পাভেল হারিয়েছেন তার বাবা মোখলেসুর রহমান (৪০) ও মা পারভীন বেগমকে (৩৫)। সেকথা পাভেল এখনও জানেন না। তিনি এখনও হাসপাতালে আছেন অচেতন অবস্থায়।
গত শুক্রবার (২৬ মার্চ) দুপুরে রাজশাহীর কাটাখালীতে বাস ও মাইক্রোবাসের এই মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মাইক্রোবাসের মোট ১৭ জন যাত্রী প্রাণ হারিয়েছেন। বেঁচে আছেন শুধু পাভেল। তিনি এখন রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধিন।
বুধবার সকালে আইসিইউতে গিয়ে দেখা যায়, সেখানে আছেন পাভেলের মামি, চাচাতো ভাইসহ চারজন। মাঝে মাঝে স্বজনেরা পাভেলের কাছে গিয়ে নাম ধরে ডাকছেন। পাভেল হালকা হাত ও পা নড়ানোর চেষ্টা করছেন। কিন্তু চোখ খুলছেন না। চিকিৎসক জানিয়েছেন, পাভেলের জ্ঞান এখনও ফেরেনি।
হাসপাতালে পাভেলের চাচাতো ভাই মো. সাগর বলেন, ‘পাভেলের জীবনে যে কী ঘটে গেছে তা সে এখনও জানে না। তার মা নাই, বাবা নাই- এসবও জানে না। ডাক্তার আমাদের তার কাছে বার বার যেতে বলেছেন। পরিচিতদের তার সঙ্গে কথা বলতে বলেছেন। আমার যাচ্ছিও। পাভেল কথা বলতে পারছে না।’
আইসিইউ ইনচার্জ ডা. আবু হেনা মোস্তফা কামাল বলেন, ‘ তিনি পাভেলের কাছে গিয়েছিলেন। জ্ঞান না ফিরলেও তার শারীরিক অবস্থা ভাল। বেঁচে যাবে। আগামী কয়েক দিনের মধ্যেই তাকে সাধারণ ওয়ার্ডে দেয়া সম্ভব হবে। তবে জ্ঞান ফেরার পর সবকিছু জেনে সে মানসিক ট্রমার মধ্যে পড়তে পারে। তখনও সে একটি ধাক্কা খাবে। ধীরে ধীরে তাকে সব জানাতে হবে।’
পাভেলের বাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলার দারিকাপাড়া গ্রামে। তিনি স্থানীয় একটি কলেজের একাদশ শ্রেণির ছাত্র। দুর্ঘটনায় আরও যারা প্রাণ হারিয়েছেন তাদের সবার বাড়ি পীরগঞ্জ। রাজশাহীতে তারা পিকনিকে আসছিলেন। হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসে আগুন ধরে যায়। এতে মাইক্রোবাসের ভেতর পুড়ে অঙ্গার হন ১১ জন। আর বাসের সঙ্গে সংঘর্ষে মাইক্রোবাস থেকে ছিটকে পড়া ছয়জনকে হাসপাতালে নেয়ার পর মৃত ঘোষণা করা হয়।
এ ঘটনায় বাসের চালককে একমাত্র আসামি করে মামলা করে পুলিশ। তকে গ্রেফতার করে কারাগারেও পাঠানো হয়েছে। আর দুর্ঘটনার কারণ অনুসন্ধানে জেলা প্রশাসন সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম জানান, দুর্ঘটনার কারণ সম্পর্কে তারা মোটামুটি নিশ্চিত হয়েছেন।

এপ্রিল ০১
০৬:৪০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

চিকিৎসক-পুলিশের পাল্টা বিবৃতি, হাইকোর্টের ক্ষোভ

সানশাইনডক্সে: চলমান লকডাউনে রাস্তার ‘মুভমেন্ট পাস’ নিয়ে চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশের বাগবিতণ্ডার ঘটনায় দুই পেশাজীবী সংগঠনের পাল্টাপাল্টি বিবৃতিতে ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, ওই ঘটনায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাল্টাপাল্টি বিবৃতি দেয়া সমীচীন হয়নি। তাদের এমন আচরণ অনাকাঙ্ক্ষিত। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাছে এমন আচরণ কাম্য নয়। মঙ্গলবার (২০ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম.

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত