Daily Sunshine

বাঘা চরের হত্যা মামলার আসামী কুষ্টিয়ায় গ্রেফতার

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘার পদ্মার চরাঞ্চলে ইব্রাহিম হত্যা মামলার ২ নং আসামী দিলা ব্যাপারীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোর রাতে কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার তেরখাদিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
বাঘার পদ্মার চরাঞ্চলে দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ৪ জন গুলিবিদ্ধের ২৬ দিন পর ইব্রাহিম নামে এক ব্যাক্তিকে চৌমাদিয়া বাজারের পাশে গুলি করে হত্যা করে প্রতিপক্ষরা। একই সাথে মোশারফ হোসেন নামে অপর এক ব্যাক্তিকে অস্ত্রসহ তুলে নিয়ে মামলা দেয় রাজশাহী এবং কুষ্ঠিয়া জেলার শেষ সীমানা আতার পাড়া বিজিবি। অভিযোগ উঠেছে, ক্যাম্পের কতিপয় বিজিবি সদস্যরা একটি পক্ষকে সহায়তা করায় এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।
ঘটরার কয়েকদিন পর সোমবার ভোর রাতে কুষ্ঠিয়া জেলার ভেড়ামারা উপজেলার তেরখাদিয়া এলাকা থেকে পৃথক দুটি মামলার আসাসী দিদার ব্যাপারীকে বাঘা থানা পুলিশ গ্রেফতারের পর সে পুলিশের কাছে দ্বিতীয় ঘটনায় আতারপাড়া বিজিবি’র ৬-৭ জন সদস্য তাদের সহায়তা করার সত্যতা স্বীকার করেন।
বাঘা থানার চৌমাদিয়া চরাঞ্চলে দিদার ব্যাপারীর গম ক্ষেতের পাশে মজনু দর্জির কলার বাগান রয়েছে। বাগানে গত ২৬ ফেব্রুয়ারি সকালে দিদার ব্যাপারী তার লোকজন নিয়ে জমির আগাছা দমনের লক্ষে আগুন দেয়। এতে পার্শ্ববর্তী মজনু ব্যাপারীর কলার বাগানে আগুন ছড়িয়ে পড়ে। ফলে কলার বাগানে ব্যাপক ক্ষতি হয়। এ ঘটনায় মজনু ঐদিন সন্ধ্যায় দিদার ব্যাপারীকে চড়-থাপ্পড় মারে। জের ধরে ২৮ ফেব্রুয়ারি দিদার ব্যাপারী তার লোকজন নিয়ে অতর্কিত মাজনুদর্জির উপরে হামলা চালায়।
এ খবর পেয়ে মজনুর লোকজন ঘটনাস্থালে এগিয়ে এলে তাদের সকলের উপরে পরিকল্পিত ভাবে হামলা এবং গুলি বর্ষণ করে। এতে লিটন (২৯), আব্দুর রাজ্জাক (৩৩), মরিয়ম বেগম (৪৫) ও দুলাল ব্যাপরী গুলিবিদ্ধ হয়। একই সাথে হাসুয়ার কোপ খেয়ে আহত হন ইদ্রিশ আলী (৩০), ইয়াদ আলীদর্জি (৪২) এবং ইব্রাহিম (২৮)।
ঐদিন সন্ধ্যায় বাঘা থানায় ১৭ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন আহত ইয়ার হোসেনের বড় ভাই আব্দুর রহমান মেম্বর। এ মামলায় পুলিশ আব্দুর রশিদ নামে একজন আসামীর বাড়ী থেকে ১২ বোতল ফেন্সিডিল জব্দ এবং বিজিবি পরিহিত এক সেট পোশাক উদ্ধারসহ ৩ জনকে আটক করেন।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি-তদন্ত) আব্দুল বারী জানান, পৃথক ঘটনায় দুটি মামলা হয়েছে। প্রথম ঘটনায় আমরা আব্দুর রশিদ নামে একজন আসামীর বাড়ী থেকে ১২ বোতল ফেন্সিডিলসহ বিজিবি পোশাক পেয়েছি। দ্বিতীয় ঘটনা ইব্রাহিম হত্যা মামলার ২ নং আসামী দিলা ব্যাপারীকে গ্রেফতারের পর সে বিজিবির সহায়তার কথা স্বীকার করেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

মার্চ ৩১
০৬:১০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

করোনা উপসর্গে রাজশাহী হাসপাতালে পাঁচজনের মৃত্যু

করোনা উপসর্গে রাজশাহী হাসপাতালে পাঁচজনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে বুধবার দিবাগত রাতের বিভিন্ন সময় পাঁচজনের মৃত্যু হয়েছে।  এর মধ্যে আবুল হোসেন নামের একজন আইসিইউতে এবং ২৯ ও ৩০ নং করোনা ওয়ার্ডে মারা যান চারজন বলে জানিয়েছেন হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস। তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ৪৪ জন রোগি হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত