Daily Sunshine

মশা তাড়াতে আগুনে পুড়লো কৃষকের বাড়ি ও গরু-ছাগল

Share

আক্কেলপুর প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে মশা তাড়ানোর জন্য শুকনো গোবরে (ঘুঁটে) জ্বালানো আগুন থেকে গোয়ালঘরে আগুন লেগে আজিজুল ইসলাম নামের এক কৃষকের বাড়ি পুড়ে গেছে। আগুনে গোয়ালের গরু-ছাগল পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কৃষক এবং ফায়ার সার্ভিস কর্মীরা। ঘটনাটি পৌর সদরের পশ্চিম আমুট্ট গ্রামের।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শনিবার রাতে পৌর সদরের পশ্চিম আমুট্ট গ্রামের কৃষক আজিজুল ইসলাম তার গোয়ালে মশা তাড়ানোর জন্য শুকনো গোবরে (ঘুঁটে) আগুন জ্বালিয়ে ধোঁয়া সৃষ্টি করে। পরে রাত ১১ টায় সেখান থেকে আগুনের সূত্রপাত হয়ে গোয়ালঘর, শয়ন কক্ষ ও পাশের খড়ের গাদায় ছড়িয়ে পড়ে। এসময় গোয়ালে থাকা একটি গরু ও চারটি ছাগল তাৎক্ষণিক আগুনে পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা প্রায় ৪০ মিনিট ধরে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে।
কৃষক আজিজুল ইসলাম বলেন, গোয়ালে মশা তাড়ানোর জন্য ঘুঁটেতে আগুন জ্বালিয়ে শুয়ে পড়ি। কিছুক্ষণ পর গোয়ালঘর ও শয়ন ঘরে আগুন ছড়িয়ে পড়ে। অনেক চেষ্টা করেও গরু, ছাগল বাঁচানো সম্ভব হয়নি। অগ্নিকাণ্ডের ঘটনায় তিনি নিঃস্ব হয়ে পড়েছেন বলেও জানান।
ফায়ার সার্ভিসের স্টশন অফিসার ময়েন উদ্দীন বলেন, খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৪০ মিনিট ধরে চেষ্টা চলিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। শুকনো গোবরের ঘুঁটে থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। একটি গরু, চারটি ছাগল পুড়ে মারা গেছে বলেও তিনি নিশ্চিত করেন।

মার্চ ২৯
০৬:২০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত