Daily Sunshine

নিয়ামতপুরে ত্যাগি নেতাদের পদায়ন চায় তৃণমূল আ’লীগ

Share

নিয়ামতপুর প্রতিনিধি: অনেক জল্পনা কল্পনা শেষে নওগাঁর নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আগামীকাল মঙ্গলবার। এ সম্মেলন ঘিরে এখন উজ্জীবিত তৃণমূলের কর্মী সমর্থক ও পদপ্রত্যাশীরা।
সম্মেলন সফল করতে নেয়া হয়েছে দলীয় নানান প্রস্তুতি। এর আগে ২০১৬ সালে সবশেষ উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল হয়েছিল। দীর্ঘ সাড়ে চারবছর পর আবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে এ সম্মেলন।
দলীয় সূত্র জানায়, আগামী ৭ মার্চের মধ্যে ক্ষমতাসীন দলের দেশের জেলা-উপজেলার সব সাংগঠনিক ইউনিটের মেয়াদ উত্তীর্ণ কমিটি ভেঙে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের জোর তাগিদ দেয় কেন্দ্র। ইতোমধ্যে উপজেলার আটটি ইউনিয়নের মধ্যে সাতটি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন সম্পূর্ণ হলেও সদর ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হয়নি।
উপজেলা সম্মেলনের দিনেই সদর ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হবে। যেনব ইউনিয়নের সম্মেলন হয়েছে সেগুলোর কমিটি পূর্ণাঙ্গ করা হয়নি এখন পর্যন্ত।
এদিকে উপজেলা সম্মেলনে দলের সভাপতি-সম্পাদক পদ পেতে যারা আলোচনায় রয়েছেন তারা হলেন উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এনামুল হক, সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সিরাজুল ইসলাম, বর্তমান সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান। এছাড়া সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ, এক সময়ের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তুখোর ছাত্র নেতা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক সাংগঠনিক সম্পাদক, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও নওগাঁ জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান বজলুর রহমান নঈম, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লবের নাম শোনা যাচ্ছে।
এদিকে ৩০ মার্চ সকাল ১০টায় নিয়ামতপুর সরকারী কলেজ মাঠে অনুষ্ঠেয় এ সম্মেলনে নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এনামুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি থাকার কথা রয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস.এম কামাল হোসেনের। সম্মেলন উব্দোধন করবেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি, নওগাঁ সদর আসনের সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল মালেক। প্রধান বক্তা থাকবেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।
এছাড়া বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সদস্য এ্যাডভোকেট নুরুল ইসলাম ঠান্ডু, নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুজ্জামানসরকার এমপি, মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছলিম উদ্দিন এমপি, যুব ও ক্রীড়া সম্পাদক ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন এমপি, রানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন হেলাল এমপি ও আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।
সম্মেলনের বিষয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি এনামুল হক বলেন, পারস্পরিক মতবিরোধ ভুলে সবাইকে নিয়েই একসাথে কাজ করতে চাই। সম্মেলন সফল করতে আমরা সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠিত হলে সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল হবে। যারা সংগঠনে শ্রম দিয়েছেন, সেসব ক্লিন ইমেজের ত্যাগী নেতাকর্মীদের নতুন কমিটিতে স্থান পাওয়া উচিত বলেও তিনি আশা করেন। তবে বিতর্কিত, দুস্কৃতিকারী, দলছুট, অনুপ্রবেশকারী এবং দলের নীতি-আদর্শ পরিপন্থী লোকজন কমিটিতে যাতে না ঢুকতে পারে সে ব্যাপারে কেন্দ্রের কঠোর নির্দেশনা রয়েছে বলে তিনি জানান।
উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন বলেন, আগামী ৩০ মার্চ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সামগ্রীক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। স্টেজের কাজ চলছেছে। নিয়ামতপুরে আওয়ামী লীগের একটি ঐতিহ্য রয়েছে। দলের জন্য নিবেদিত প্রাণদের তিনি কমিটিতে পদ-পদবি পাবেন বলেও আশা করেন তিনি।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলনে নজির বিহীন জনসমাবেশ ঘটবে, জনসমুদ্রে পরিনত হবে। আমরা চাইবো আগামী দিনে সঠিক নেতৃত্ব যাতে দিতে পারে সেইরকম নেতাদের পদায়ন করা হবে।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ বলেন, সম্মেলন ঘিরে সাজ সাজ রব উঠেছে।

মার্চ ২৯
০৬:২০ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

সান্তাহারে বাল্যবিয়ের কথা জানালেও পদক্ষেপ নেয়নি প্রশাসন “প্রশাসনের ভূমিকা নিয়ে জনসাধারণের প্রশ্ন“

সান্তাহারে বাল্যবিয়ের কথা জানালেও পদক্ষেপ নেয়নি প্রশাসন “প্রশাসনের ভূমিকা নিয়ে জনসাধারণের প্রশ্ন“

১৮ বছরের আগে বিয়ে নয়, একুশের আগে সন্তান নয়, বাল্যবিয়ে সামাজিক ব্যাধি, সবাই মিলে বাল্যবিয়ে প্রতিরোধ করি’ এই শ্লোগানে সরকার নানা রকম কর্মসূচি পালন করে আসছে। বাল্যবিয়ের বিরুদ্ধে সরকারিভাবে কঠোর নির্দেশ থাকলেও প্রশাসনসহ সংশ্লিষ্টদের অবহেলা ও উদাসীনতার কারণে বগুড়ার আদমদীঘিতে একটি বাল্য বিয়ে সম্পন্ন হয়েছে। বাল্যবিয়ে হচ্ছে এমন সংবাদ জানানোর

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত