Daily Sunshine

মোহনপুরে অস্ত্রের মহড়া দিয়ে জমি দখলে নেয়ার অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার: মোহনপুরের নওগাঁ গ্রামে দেশীয় অস্ত্রের মহড়া দেখিয়ে জায়গা দখল করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাত ১০ টার দিকে জমিটির স্থাপনা উচ্ছেদ করে বুধবার থেকে অবৈধ ভাবে নির্মাণ কাজ চালাচ্ছেন সন্ত্রাসী বাহিনীরা।
এব্যাপারে মোহনপুরে থানায় মৃত ফয়েজ উদ্দিনের ছেলে গোলাম মোস্তফা, মকসেদ, মোজাম্মেল, মৃত আশকান আলীর ছেলে আসরাফ হোসেন, জাফর আলীর বিরুদ্ধে ভুক্তভোগির অভিযোগের ভিত্তিতে পুলিশ একাধীকবার ঘটনাস্থলে গিয়েও নির্মাণ কাজ বন্ধ করতে পারেনি।
ভুক্তভোগি ও জমির প্রকৃত মালিক আয়েশা বিবি, আহসান হাবির, আনোয়ারা বিবি বলেন, তারা খতিয়ান অনুযায়ী প্রায় ৫০ বছর থেকে জমিতে দখল থেকে আম বাগান করে রেখেছিলাম। কিন্তু আসামীরা আমাদের আম বাগানে রাতে ও দিনে দেশীয় অস্ত্রের মহড়া দেখিয়ে ইট দিয়ে পাকা স্থাপনা নির্মাণ করে যাচ্ছে। থানায় জানানোর পর মোহনপুর থানা পুলিশ একাধীকবার আমাদের সহযোগিতার পাশে দাঁড়ায় ও আসামীদের নির্মাণ কাজ চালাতে নিষেধ করে। কিন্তু কাজ বন্ধ রাখছে না। জবরদখলকারিরা রাতের আঁধারে নির্মাণ কাজ করছে। দিনে হাসুয়া, হাতুরী, সাবল, বল্লম দেখিয়ে সন্ত্রাসী বাহিনী দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে। তারা আসামীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবির জানাচ্ছি।
এলাকাবাসিরা জানান, ইতি পূর্বে গোলাম মোস্তফা এমনভাবে অন্যের জমি জোর পূর্বক দখল করে থাকে। তার পরিবারের মহিলা সদস্যের দাপটে সে জায়গা সহজে দখল করে থাকে, এতে অসহায় হয়ে পড়ে প্রকৃত মালিকরা। তার ভাবী সেলিনা খাতুন বর্তমানে কেশরহাট পৌরসভার সংরক্ষিত কাউন্সিলর হওয়ায় সে আরো ভয়াবহ হয়ে উঠেছে। জমি দখলে বেপোরোয়া হয়ে উঠেছে। এলাকাতে তারা ভূমি দস্যু হিসেবে পরিচিত।
মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তৌহিদুল ইসলাম জানান, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে একাধীকবার পুলিশ পাঠিয়ে আসামীদের নির্মাণ কাজ বন্ধ করা হলেও তা অমান্য করে কৌশলে নির্মাণ কাজ করে যাচ্ছে। আদালতের আদেশ পাওয়ার পর তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মার্চ ২৯
০৬:১৪ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত