Daily Sunshine

রাবিতে দ্বিতীয় ধাপে আবেদন শুরু

Share

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদনের দ্বিতীয় ধাপের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। শনিবার রাত ৮টায় এই আবেদন প্রক্রিয়া শুরু হয়। আবেদন প্রক্রিয়া চলবে ২৯ মার্চ সন্ধ্যা ৬টা পর্যন্ত। এর আগে প্রথম ধাপে চুড়ান্ত আবেদন সম্পন্ন করেছে ১ লাখ ১হাজার ২৮৭ শিক্ষার্থী। শনিবার বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম তথ্যটি নিশ্চিত করেছেন।
চুড়ান্ত আবেদনের প্রথম ধাপটি গত ২৩ মার্চ দুপুর ১২ টা থেকে শুরু হয়ে ২৭ মার্চ বিকেল ৩টা পর্যন্ত চলে।
জানতে চাইলে অধ্যাপক বাবুল ইসলাম বলেন, চূড়ান্ত আবেদনের প্রথম ধাপের নির্ধারিত সময়সীমা শনিবার বিকেল ৩টায় শেষ হয়েছে। তিন ইউনিটে প্রথম ধাপের জন্য নির্ধারিত ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থীর মধ্যে আবেদন করেছে ১ লাখ ১হাজার ২৮৭ জন শিক্ষার্থী। যার মধ্যে ‘এ’ ইউনিটে (মানবিক) ৩৫ হাজার ৬০৯ জন, ‘বি’ ইউনিটে (বাণিজ্য) ২৭ হাজার ২৮৬ জন এবং ‘সি’ ইউনিটে (বিজ্ঞান) ৩৮ হাজার ৩৯২ জন শিক্ষার্থী আবেদন করেছে।
তিনি বলেন, নির্ধারিত সময় শেষে নিজ ইউনিটের চূড়ান্ত তালিকার পিছনে থাকা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা দ্বিতীয় ধাপে আবেদন করতে পারবে। দ্বিতীয় ধাপে আবেদন ২৭ মার্চ রাত ৮টা থেকে ২৯ মার্চ সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে। তবে প্রাথমিক আবেদনে ‘বি’ ইউনিটে শুধু বাণিজ্য শাখার শিক্ষার্থীদের নির্ধারিত আসনের কম আবেদন পড়ায় ৩১ মার্চ পর্যন্ত তারা আবেদনের সুযোগ পাবে বলে জানান আইসিটি পরিচালক।

মার্চ ২৮
০৬:২৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত